শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

এরদোগানকে ধন্যবাদ জানাল হামাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hamas-ardoganঢাকা : ইসরায়েলের সঙ্গে বিরোধপূর্ণ  বিষয়ে তুরস্কের সমাধানের পর দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোগানকে স্বাগত জানিযেছে হামাস। অবরুদ্ধ গাজা সিটির ক্ষমতাসীন ইসলামপন্থী দল হামাসের নেতারা মঙ্গলবার এ শুভেচ্ছা জানান।

হামাসের নেতারা আশা করেছেন, তুরস্ক ও ইসরাইলের মধ্যে চুক্তির ফলে গাজা উপত্যকার দুর্ভোগ লাঘব হবে। সেই সঙ্গে খাদ্য সরবরাহ বাড়বে। এছাড়া গাজার উন্নয়নে তুরস্ক ত্রাণ সামগ্রী সরবরাহ করতেও আর কোনো বাধাপ্রাপ্ত হবে না।

রিসেপ তাইয়েব এরদোগানের একে পার্টি তুরস্কে ক্ষমতায় আসার পর থেকেই যুদ্ধবাজ ইসরাইলের সাথে সম্পর্ক খারাপ হতে থাকে।

২০১০ সালে গাজার অবরোধ ভাঙার জন্য তুরস্কের ফ্লোটিলা গাজায় পৌঁছার চেষ্টাকালে ইসরাইলি বাহিনীর গুলিতে নয় তুর্কি নাগরিক নিহত হলে সম্পর্ক তলানিতে ঠেকে।

/এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ