শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


সুদি অর্থব্যবস্থার কারণেই সমাজে বৈষম্য : জালালুদ্দীন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

BD-Khelafot-Logo-01-294x165স্টাফ রিপোর্টার : সুদি অর্থব্যবস্থার কারণে সমাজে বৈষম্য হচ্ছে মন্তব্য করে বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে চাঁদাবাজি ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করলেও বাস্তবে তা প্রয়োগ না হওয়া এবং আইনশৃঙ্খলা বাহিনীর কিছু সদস্যের সাথে গোপনীয় সম্পর্কের কারণে দেশের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান ও মার্কেটে চাঁদাবাজি ও সন্ত্রাসী আগের ছেয়ে বেড়ে গেছে। সন্ত্রাস, চাঁদাবাজ ও চিনতাইকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর ঘোষিত কঠোর নির্দেশকে বাস্তবে পরিণত করতে হবে।

তিনি রোববার ময়নামতির রেষ্টুরেন্টে বাংলাদেশ খেলাফত মজলিস কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান সুদ ভিত্তিক অর্থব্যবস্থার কারণে সমাজে বৈষম্য সৃষ্টি হচ্ছে এবং ধনীরা দিন ধনি হচ্ছে আর গরীব হচ্ছে নিস্পেষিত অথচ আল্লাহ ধনীদের মালের উপর যাকাত ফরজ করে দিয়ে গরীবদের অধিকার প্রতিষ্ঠিত করেছে। কিন্ত সমাজের বিত্তবানরা তাদের সম্পদের পরিপূর্ণ ও যথাযথপন্থায় যাকাত না দেওয়ার কারণে দরিদ্ররা দরিদ্রই থেকে যাচ্ছে। সুতরাং যাকাত ভিত্তিক অর্থব্যবস্থা চালু করতে হলে সকলকে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামে অংশ গ্রহণ করতে হবে আর খেলাফত ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত হলেই সকলের অধিকার প্রতিষ্ঠিত হবে।

শায়খুল হাদীস মাওলানা আব্দুল করিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা জুবায়ের আহমদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রচার প্রকাশনা ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল। আরো উপস্থিত ছিলেন জামিয়া ইসলামিয়াহ বড়বাজার মাদরাসার মুহাদ্দিস মাওলানা এনামুল হাসান উভায়দী, জেলা সহ-সাধারণ সম্পাদক মাওলানা উসমান গণী, মাওলানা আব্দুল খাদির আল-আমিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমদাদুল হক, বায়তুলমাল সম্পাদক হাফেজ আবু হানিফ, সদর সভাপতি মুহাম্মদ হাবিবুর রহমান, ছাত্র মজলিস জেলা সভাপতি মুহাম্মদ ইয়াসিন প্রমূখ।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম/ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ