শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

৭০০ চিকিৎসকের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

syriaজাকারিয়া হারুন : জাতি সংঘ বলেছে, সিরিয়ায় গত ৫ বছরের গৃহযুদ্ধে চিকিৎসা একত্রিতকারী প্রতিষ্ঠানে বিমান হামলা ও বোমা নিক্ষেপে এখন পর্যন্ত ৭০০ এর চেয়ে অধিক ডাক্তার মারা গেছেন।

জাতিসংঘ বলেছে, সিরিয়ায় গত ৫ বছরের গৃহযুদ্ধের ফলে হাসপাতাল এবং চিকিৎসালয়ে বিমান হামলা এবং বোমা নিক্ষেপের প্রেক্ষিতে ৭০০’র চেয়ে অধিক ডাক্তার মারা গেছেন। এর বাইরে নার্স ও অন্যান্য কর্মকর্তা রয়েছে।

জাতিসংঘের তদন্ত টিমের রিপোর্টের ভিত্তিতে বলা হয়েছে, হাসপাতাল এবং অন্যান্য চিকিৎসালয়ে হামলা করার ফলে সিরিয়ায় ডাক্তার ও চিকিৎসা কর্মকর্তার অভাব প্রকট হয়েছে। বরং এমন কিছু এলাকা আছে যেখানে চিকিৎসকের লেশ মাত্র নেই। ওই রিপোর্টে আরো বলা হয়, অতর্কিত বিমান হামলা আর বোমা হামলায় সিরিয়ার হাসপাতাল, স্কুল, বাজার এমনকি মসজিদসমূহ ধবংসস্তূপে পরিণত হয়েছে।

উল্লেখ্য, সিরিয়ায় ২০১১ থেকে শুরু হওয়া গৃহযুদ্ধে এখন পর্যন্ত ২ লাখ ৮০ হাজার মানুষ ‍নির্মমভাবে নিহত হয়েছে। আর পুরো জনগোষ্ঠির অর্ধেক ইউরোপের দিকে অভিবাসন শুরু করছে।

সূত্র : এক্সপ্রেস উর্দু


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ