শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মুসলিম গ্রামে হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

myan-MMAP-md copyআন্তর্জাতিক ডেস্ক : গতকাল বৃহস্পতিবার রাতে প্রায় ২০০ উগ্র বৌদ্ধ দাইয়ে দা মেইন নামের ওই গ্রামে হানা দেয়। সেখানে একটি মাদ্রাসা প্রতিষ্ঠাকে কেন্দ্র করে মুসলমান ও বৌদ্ধদের মধ্যে কথা কাটাকাটির জের ধরে এ হামলা চালানো হয়। হামলাকারীরা গ্রামের মুসলিম কবরস্থানের দেয়াল ভেঙে ফেলে।

এ সময় নারী ও শিশুসহ প্রায় ৭০ জন মুসলমান স্থানীয় থানায় আশ্রয় নিতে বাধ্য হয়। গ্রামের অধিবাসীরা এখন তীব্র আতঙ্কে ভুগছেন। উগ্র বৌদ্ধরা মুসলিমদের হত্যা করার হুমকি দিচ্ছে। ধারণা করা হচ্ছে এ কারণে মুসলমান গ্রামবাসীকে অন্তত সপ্তাহখানেকের জন্য কোথাও পালিয়ে থাকতে হবে।

মিয়ানমারে গত কয়েক বছর ধরে রোহিঙ্গা মুসলমানদের ওপর ব্যাপক দমন-পীড়ন চালিয়েছে দেশটির উগ্র বৌদ্ধ জনগোষ্ঠী। বৌদ্ধদের নির্যাতনে সেখানে শত শত মুসলমান নিহত ও লক্ষাধিক রোহিঙ্গা মুসলমান শরণার্থীতে পরিণত হয়েছেন।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ