শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

হজযাত্রীদের সেবায় প্রস্তুত মদিনার নতুন বিমানবন্দর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Modina-Airportঢাকা : হজ ও ওমরা পালনকারীদের জন্য উন্মুক্ত হচ্ছে মদিনার নতুন বিমানবন্দর। বিমানবন্দরটির নাম প্রিন্স মোহাম্মদ বিন আব্দুল আজিজ। এটি কেবলমাত্র হজ ও ওমরার যাত্রীদের বিশেষভাবে সেবা দিবে।

প্রতি মাসে বিমানবন্দরটিতে প্রায় ১৬০০ আন্তর্জাতিক ফ্লাইট ওঠা-নামা করবে। সে সঙ্গে ৭,৫০,০০০ যাত্রী আগমন প্রস্থান করবে বলে জানান বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিশেষ করে রমজান মাসে অত্যাধিক যাত্রী আসা-যাওয়া ও দর্শনার্থীদের কষ্ট লাঘবে বিমানবন্দরে থাকবে মুদ্রা বিনিময় এবং আন্তর্জাতিক সকল ব্যাংকিং ব্যবস্থাসহ অনেক সুযোগ-সুবিধা। বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরের সিনিয়র প্রকৌশলী ওয়ালেদ আবু অনিক।

এ বিমানবন্দরে ওমরা ও দর্শনার্থীদের জন্য নিরাপদ ও নিরাপত্তার সঙ্গে আগমন ও প্রস্থানের জন্য পর্যাপ্ত জায়গা, সুন্দর ব্যবস্থাপনাসহ অনেক সুযোগ সুবিধা রয়েছে।

বিমানবন্দরের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ আল ফাদেল বলেন, যাত্রীদের নিরাপদ ও সহজ ভ্রমণ বাস্তবায়ন করতেই সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষের সময়োপযোগী এ পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করেন।

তিনি আরো বলেন, ওমরা ও দর্শণার্থীদের আগমন ও প্রস্থানে নিরাপদ পরিবেশ, সর্বোত্তম পরিসেবা নিশ্চিত করাই এ প্রকল্প বাস্তবায়নের লক্ষ্য।

সূত্র : আরব নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ