শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে মামলা করলো ইরান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

main_11আন্তর্জাতিক ডেস্ক : ইরানের অর্থ আটকে দেয়ার প্রতিবাদে আমেরিকার বিরুদ্ধে হেগের আন্তর্জাতিক বিচার আদালতে মামলা করেছে তেহরান। মামলায় আর্জিতে আমেরিকার কাছে আটক ২০০ কোটি ডলারসহ ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি এ কথা জানিয়েছেন। তিনি বলেন, একদিন আগে মামলা করা হয়েছে এবং তার সরকার মামলার শেষ পর্যন্ত লড়াই করবে।

গত ২০ এপ্রিল আমেরিকার সুপ্রিম কোর্ট লেবাননে মার্কিন মেরিন সেনাদের ক্যাম্পে সংঘটিত বোমা হামলাসহ আরো কিছু হামলায় মার্কিন সেনা নিহত হওয়ার জন্য ইরানকে দায়ী করে ইরানের ২০০ কোটি ডলার জব্দ করার জন্য ওবামা প্রশাসনকে নির্দেশ দেয়। জব্দ করা ইরানি অর্থ ১৯৮৩ সালে লেবাননে মার্কিন মেরিন সেনাদের ক্যাম্পে সংঘটিত বোমা হামলায় নিহতদের পরিবার-পরিজনকে দিতে বলা হয়।

ইরান এসব হামলায় নিজের জড়িত থাকার কথা নাকচ করে আসছে।

সূত্র : রেডিও তেহরান

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ