শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ছয়জনের মৃত্যুদণ্ড বহাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Ahsanullah_master-sm20160506223336 copyআওয়ার ইসলাম ডেস্ক : আহসানুল্লাহ মাস্টার হত্যকাণ্ডের ঘটনায় বিচারিক আদালতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত ২২ জনের মধ্যে ৬ জনের ফাঁসির দণ্ড বহাল রেখেছে হাইকোর্ট বেঞ্চ। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ রায় ঘোষণার করেন।

প্রায় একযুগ আগে গাজীপুরের টঙ্গীর একটি স্কুল মাঠে জনসভায় বক্তৃতা করার সময় তৎকালীন বিরোধী দল আওয়ামী লীগের সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে দুর্বত্তরা।

ওই হত্যাকান্ডের ঘটনায় ঢাকার একটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল স্থানীয় বিএনপি নেতা নুরুল ইসলাম সরকারসহ ২২ জনকে মৃত্যুদণ্ড দিয়েছিল। এবার হাইকোর্ট বিচারিক আদালতে ফাঁসির দণ্ডপ্রাপ্ত ২২ জনের মধ্যে বিএনপি নেতা নুরুল ইসলামসহ ৬ জনের ফাঁসির দণ্ড বহাল রাখলো হাইকোর্ট বেঞ্চ।
একই ঘটনায় ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে আর ১৩ জনকে খালাস দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে দুজন মারা গেছেন।

আহসানউল্লাহ মাস্টার গাজীপুর-২ আসন থেকে ১৯৯৬ ও ২০০১ সালে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হন । রাজনীতির বাইরে তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ