শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সৌদিতে প্রখর রোদে ৩ মাস কাজ নিষিদ্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

saudi sromikআওয়ার ইসলাম ডেস্ক : সৌদি আরবে ভরদুপুরে বেলা ১২টা থেকে বিকাল তিনটা পর্যন্ত শ্রমিকদের দিয়ে কাজ করানো নিষিদ্ধ হচ্ছে। আগামী ১৫ই জুন থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। সৌদি আরবের শ্রম ও সমাজ কল্যাণ মন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে।
অনলাইন আরব নিউজ সূত্রে এ খবর জানা গেছে।

খবরে বলা হয়, মন্ত্রণালয়ের পরিদর্শন বিষয়ক আন্ডার সেক্রেটারি ফাহাদ বিন আবদুল্লাহ আল আওয়াইদি বলেছেন, এ নির্দেশের বাইরে থাকবেন শুধু তেল ও গ্যাস ক্ষেত্রে কর্মরত শ্রমিকরা। কিন্তু তাদেরকে সুরক্ষা দেয়ার পদক্ষেপ অবশ্যই নিতে হবে। তিনি বলেছেন, নিয়োগকারীদের অবশ্যই এ নির্দেশ মানতে হবে। মন্ত্রণালয় কর্মক্ষেত্রের পরিবশে নিরাপদ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। চেষ্টা করছে যাতে দুর্ঘটনা ও হতাহতের ঘটনা প্রতিরোধ করা যায়। তবে তিনি একথাও বলেছেন, যেসব এলাকায় তাপমাত্রা কম সেখানে এ নিয়ম প্রযোজ্য হবে না।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ