শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

রমজানে ব্রিটেনে ইসলাম প্রচারের নানা উদ্যোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

britenডেস্ক রিপোর্ট : পবিত্র রমজান মাস জুড়ে ব্রিটেনের উন্মুক্ত স্থানগুলোতে ইসলাম প্রচারের নানারকম উদ্যোগ নেয়া হয়েছে। এরমধ্যে সাধারণ বিলবোর্ড এবং বাস ও অন্যান্য যানবাহনে আল্লাহ'র প্রশংসা সূচক বিভিন্ন স্টিকার লাগানো হবে।

রমজানের প্রায় মাসখানেক আগে এ খবর দেয় ইভনিং স্ট্যান্ডার্ড সংবাদপত্র। সংবাদপত্রে উল্লেখ করা হয়েছে ব্রিটেনে মুসলমানদের সবচেয়ে বড় দাতব্য প্রতিষ্ঠান এ উদ্যোগ নিয়েছে। তবে এ উদ্যোগ ইসলাম প্রচারের পাশাপাশি সিরিয়ার গৃহযুদ্ধের শিকার উদ্বাস্তুদের জন্য তহবিল সংগ্রহেরও অন্যতম উদ্দেশ্য বলে জানা গেছে। উদ্যোক্তাদের ধারণা এর ফলে তারা তাদের লক্ষ্যবস্তুতে পৌঁছতে পারবেন।

উদ্যোক্তা প্রতিষ্ঠানটির নাম মুসলিম রিলিফ। প্রতিষ্ঠানটি বলছে, সুবহান আল্লাহ্‌ লেখা এসব পোস্টার ব্রিটেনে ইসলাম এবং ত্রাণ সহায়তার বিষয় সম্পর্কে মানুষের মনে ইতিবাচক মনোভাব তৈরি করবে।

লন্ডন, বার্মিংহ্যাম, ম্যানচেস্টার, লেস্টার এবং ব্র্যাডফোর্ডের বাসগুলিতে চলতি মাসের শেষের দিকে এসব বিজ্ঞাপনের প্রচার শুরু হওয়ার কথা রয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ