মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

মাত্র ৪৯ দিনে পবিত্র কুরআন মুখস্ত করলেন ৭ বছরের হাবিবুর রহমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মাত্র ৪৯ দিনে পবিত্র কোরআনুল কারীমের হিফজ (মুখস্থ) সম্পন্ন  করেছেন ৭ বছর বয়সী হাবিবুর রহমান। তিনি নোয়াখালী বেগমগঞ্জ সুরেরপোলে অবস্থিত স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ‘বাইতুল কুরআন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসা'র হিফজ বিভাগের শিক্ষার্থী।

হিফজুল কুরআন বিভাগের বিস্ময়কর এ প্রখর মেধাবী ছাত্র নোয়াখালী সেনবাগ থানার বাসিন্দা প্রবাসী মাইনুদ্দিনের ছেলে। তার এ অসামান্য অর্জনে মুগ্ধ তার উস্তাদ ও পরিবার-পরিজন।

বাইতুল কুরআন ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার প্রিন্সিপাল হাফেজ শাহাদাত হোসেন গণমাধ্যমকে জানান, ‘মহাগ্রন্থ আল কোরআনের অলৌকিক মুজিজায় এমন ঘটনা বিশ্বে প্রায় ঘটছে। আলহামদুলিল্লাহ আমাদের শিক্ষার্থী হাবিবুর রহমান মাত্র ৪৯ দিনে পবিত্র কোরআন মুখস্থ করেছেন। আমরা তার সফলতা কামনা করি। তবে এতো অল্প সময়ে কোরআন মুখস্থ করার বিষয়টি মোটেও সহজ নয়। বরং এর পেছনে শিক্ষক থেকে শুরু করে বাবা মায়ের অনেক চেষ্টা শ্রম ও আত্মত্যাগের প্রয়োজন। ৭ বছর বয়সী শিশু হাবিবুর রহমান মাত্র ৪৯ দিনে পুরো কোরআনুল কারিম হিফজ করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। এটি আমাদের জন্য গর্বের। আমরা দোয়া করি আল্লাহ এই শিশুকে দ্বীনের জন্য কবুল করে নিন,আমিন।'

তিনি আরও বলেন, হাবিবুর রহমান দেশের বিস্ময় বালক। তার মেধাশক্তি অন্যদের চেয়ে অনেক বেশি তুখোড়। আমরা তার জন্য দোয়া চাই।

হাবিবুর রহমান ২০২৩ সালের শেষ দিকে নূরানী পদ্ধতিতে পড়ালেখা শুরু করে।

২০২৪ সালের জুলাইয়ের আগে নাজেরা (কোরআন দেখে পড়ার যোগ্যতা) শেষ করে। এরপর জুলাইয়ের ১৯ তারিখে কোরআন শরিফ হেফজের (মুখস্থ) পাঠ আরম্ভ করে। এবং ৫ সেপ্টেম্বর পর্যন্ত মাত্র ৪৯ দিনে পুরো কোরআন মুখস্ত করার কৃতিত্ব অর্জন করে।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ