শনিবার, ২৬ অক্টোবর ২০২৪ ।। ৯ কার্তিক ১৪৩১ ।। ২৩ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
গাইবান্ধায় ব্যবসায়ীকে হত্যা, বিক্ষুপ্ত জনতার সড়ক অবরোধ রাজধানীতে ক্রয়মূল্যে সবজি বিক্রি করছে তাকওয়া ফাউন্ডেশন চাঁদপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের সমাবেশ অনুষ্ঠিত ভাঙ্গায় ১৬৫ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ বায়তুল মোকাররমে প্রথম জুমায় খতিব মুফতি মুহাম্মাদ আব্দুল মালেক প্রদত্ত বয়ান (সারাংশ) গাজীপুরে ৮ হেক্টর বনের বাঁশ কেটে নিয়েছে দুর্বৃত্তরা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাউন্ড সিস্টেম উন্নত করার আহ্বান মুসল্লিদের মৌলভীবাজারে খেলাফত ছাত্র মজলিসের আনন্দ মিছিল গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ ছাত্রলীগ মুক্ত ক্যাম্পাসে চবিয়ানদের খিচুড়ি পার্টি

বাইতুল উলুম ঢালকানগর মাদরাসার ফুযালা সম্মেলন আগামীকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রাজধানীর ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান গেন্ডারিয়া ঢালকানগরে অবস্থিত মাদরাসা বাইতুল উলুম ‘ঢালকানগর মাদরাসা’র আবনা ও ফুযালা সম্মেলন আগামীকাল (২৬ অক্টোবর-২০২৪) শনিবার।

কাল সকাল ৯ টা হতে আসর পর্যন্ত ৩টি অধিবেশনে চলবে এ সম্মেলন।

জানা গেছে, মাদরাসাটি থেকে বিগত শিক্ষাবছরে যেসব শিক্ষার্থী শিক্ষা সমাপন করে ফারেগ হয়েছে, তাদের নিয়ে এ আয়োজন।

সম্মেলনে সারা দেশ থেকে আগত শিক্ষার্থী ‘আবনা ও ফুযালায়ে কেরাম’র অভিব্যক্তি শোনা হবে এবং সম্মেলনের লক্ষ্য-উদ্দেশ্য ও ভবিষ্যত পরিকল্পনা বয়ান করা হবে।

আরও থাকছে আসাতিজায়ে কেরামের সাথে মোলাকাত, ইফতিতাহি আলোচনা, ছাত্র, মুসল্লী, পরিবার সবাই আমানত, খেয়ানত যেন না হয়, ফিকরি ইনহিরাফ, ফিতনায়ে আহলে কুরআন, উদ্ভাদ-ছাত্রের পারস্পরিক সম্পর্ক, দরস-তাদরীসের আদব, আকাবিয়দের প্রতি আদব ও ইহতিরাম, নাশতা, নিবন্ধন কার্যক্রম ও প্রতিনিধি নির্ধারণ ও হামদ/নাতে রাসূল সা.।

সম্মেলন উদ্বোধন করবেন ঢালকানগর মাদরাসার মুহতামিম হজরত মাওলানা মুফতী জাফর আহমাদ। এছাড়া আলোচনা করবেন হযরত মাওলানা আব্দুল মতিন বিন হুসাইন পীর সাহেব ঢালকানগরসহ অন্যান্য আসাতিযায়ে কেরামগণ।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ