রবিবার, ১৩ অক্টোবর ২০২৪ ।। ২৮ আশ্বিন ১৪৩১ ।। ১০ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
'রাসূল সা.-এর আদর্শ অনুসরণ করলেই বৈষম্যমুক্ত সমাজ গঠন করতে পারব' সরকারি চাকরিতে প্রবেশের বয়স পুরুষের ৩৫, নারীর ৩৭ বছর করার সুপারিশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ মাজার ও ধর্ম ব্যবসা সমাচার ময়মনসিংহে ভিমরুলের কামড়ে নিহত ইমাম খুলনায় বিদ্যুতের মিটার রেন্ট ও ডিম্যান্ড চার্জ প্রত্যাহার দাবি ‘দ্বীনের জন্য ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধের বিকল্প নেই’ এমন দেশ গড়তে চাই, যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায় : প্রধান উপদেষ্টা ‘নবগঠিত প্রতিটি কমিশনে ৯২ ভাগ মুসলমানের স্বার্থ দেখার দায়িত্ব উলামায়ে কেরামের’ কর অব্যাহতি পেল গ্রামীণ ব্যাংক ও আস-সুন্নাহ ফাউন্ডেশন

আল্লাহর দ্বীন শেখার জন্য দুটি জিনিস খেয়াল রাখতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| মুহাম্মাদ ইয়ামিন ||

আমাদেরকে ইলমে দ্বীন শিক্ষা করতে হবে।নিরাশ কিংবা হতাশাগ্রস্ত হওয়া যাবে না। আল্লাহর দ্বীন শেখার জন্য দুটি জিনিস খেয়াল রাখতে হবে। এক. ইখলাস,  দুই. দ্বীন চর্চায় লেগে থাকতে হবে। যদি ইলমের সবক না বুঝে আসে তবুও লেগে থাকতে হবে। লেগে থাকলে আল্লাহ তায়ালা তার প্রতিদান দিবেন ও তা কবুল করবেন। তাই হতাশ হওয়া যাবে না। পূর্ণ ইখলাস ও সবরের সাথে ইলম ও দ্বীন চর্চা করতে হবে।

মঙ্গলবার (৮ অক্টোবর) বেড়িবাঁধ-বসিলা রোড ঘেঁষা প্রতিষ্ঠিত আন-নূর ইসলামিয়া নৈশ মাদরাসায় ইসলাহি মজলিসে এসব কথা বলেন আব্দুল হাই পাহাড়পুরী রহ. এর বড় ছেলে মাওলানা আবরারুজ্জামান।

তিনি আরো বলেন, ইলমে দ্বীন শেখার পথে কিংবা ইসলামের উপর চলার পথে কোন ব্যর্থতা নেই, ইখলাসের সাথে আলম করলে আল্লাহ তা কবুল করেন।

মজলিসে উপস্থিত ছিলেন আন-নূর নৈশ মাদরাসার নাযেমে তালিমাত মাওলানা গোলাম রাব্বী, মাদরাসার দারুল ইকামা মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা সাকিবুল ইসলাম প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন —বিভিন্ন মাদসারার শিক্ষার্থী ও ধর্মপ্রাণ মুসল্লীগণ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ