বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

শরহে বেকায়ায় অনুপস্থিত শিক্ষার্থীরা এ বছর যে শর্তে মিশকাত পরীক্ষা দিতে পারবে: বেফাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

যে সকল পরীক্ষার্থী কোনো কারণবশত বিগত ১৪৪৪ হিজরি সানাবিয়া উলিয়া মারহালায় (শরহে বেকায়া) বেফাকসহ আল হাইআতুল উলিয়ার অন্য কোনো বোর্ডের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি, তাদেরকে নতুন নিয়মে প্রবেশের আগে শেষ সুযোগ হিসেবে সংশ্লিষ্ট মাদরাসা থেকে শরহে বেকায়া পরীক্ষায় কৃতকার্য হওয়ার প্রত্যয়নের ফটোকপি জমাদানের শর্তে, কেবল এই বছরের জন্য বিশেষ বিবেচনায় ফযীলত মারহালার কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছে কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ।

আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বেফাক এ তথ্য জানায়।

বোর্ডটি জানায়, এ সিদ্ধান্ত ১০/০৩/১৪৪৬ হিজরি মোতাবেক ১৪/০৯/২০২৪ ঈসাব্দ তারিখে অনুষ্ঠিত মজলিসে খাসের সিদ্ধান্ত অনুযায়ী।

সদরে বেফাক আল্লামা মাহমুদুল হাসান সাহেবের সভাপতিত্বে, মহাসচিব মাওলানা মাহফুজুল হক সাহেবের সাচিবিক পরিচালনায় অনুষ্ঠিত মজলিসে খাসের এ বৈঠকে আরো উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল হামিদ (পীর সাহেব মধুপুর), মাওলানা মুসলেহুদ্দীন গহরপুরী, মুফতী মনসুরুল হক, মাওলানা আনাস মাদানী, মুফতী জাফর আহমাদ, মাওলানা নেয়ামতুল্লাহ ফরিদী, মাওলানা রুহুল আমীন খান উজানবী, মাওলানা শওকত হোসাইন সরকার, মাওলানা মুনিরুজ্জামান।

নিজ নিজ মাদরাসায় শরহে বেকায়া পাসের প্রত্যয়নের ফটোকপি জমা দিতে আহ্বান জানিয়ে বেফাক বলে, 'অতএব, আসন্ন ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষায় ফযীলত মারহালার এ ধরনের পরীক্ষার্থীদের নিবন্ধনের সময় শরহে বেকায়া পাসের প্রত্যয়নের ফটোকপি জমা দিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে জানানো যাচ্ছে'।

উল্লেখ্য, এর আগে বেফাক জানিয়েছে, শরহে বেকায়া জামাতে উত্তীর্ণ না হলে মিশকাত পরীক্ষায় অংশ নিতে পারবে না কোনো শিক্ষার্থী। খবরের লিংকশরহে বেকায়া জামাতে উত্তীর্ণ না হলে মিশকাত পরীক্ষায় অংশ নিতে পারবে না : বেফাক

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ