মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

পরীক্ষার্থী নিবন্ধন কার্যক্রম অনলাইনে নয়, পূর্বের নিয়মেই হবে : বেফাক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ

|| হাসান আল মাহমুদ ||

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ জানিয়েছে, ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষা-১৪৪৬ পরীক্ষার্থী নিবন্ধন কার্যক্রম অনলাইনে হওয়ার কথা থাকলেও এবার হচ্ছে না। পূর্বের নিয়মেই নিবন্ধনের কাগজপত্র বেফাকের মারকাযসমূহে পাঠিয়ে দেওয়া হবে।

আজ সোমবার (২৬ আগস্ট) এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বোর্ডটি এ কথা জানায়।

প্রধান পরিচালক মাওলানা উবায়দুর রহমান খান নদভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বেফাক জানায়, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর অন্তর্ভুক্ত সকল মাদরাসার কর্তৃপক্ষকে জানানো যাচ্ছে যে, ৪৮তম কেন্দ্রীয় পরীক্ষা-১৪৪৬ হিজরি/২০২৫ ঈসাব্দ-এর পরীক্ষার্থী নিবন্ধন কার্যক্রম অনলাইন সফটওয়্যারের মাধ্যমে সম্পাদনের যথাসাধ্য চেষ্টা করা হয়েছিল এবং তা সফল হবে বলে প্রবল ধারণা ছিল। কিন্তু দেশে ছাত্র-জনতার আন্দোলন এবং সরকার পরিবর্তন পরিক্রমা চলাকালে নেট বন্ধ থাকাসহ বিভিন্ন কারণে দায়িত্বপ্রাপ্ত কোম্পানি সফটওয়্যার সক্রিয় ও কার্যকর করতে অক্ষম হওয়ায় এই মুহূর্তে অনলাইনে নিবন্ধন প্রক্রিয়া বাস্তবায়ন করা সম্ভব হচ্ছেনা। পাশাপাশি আকস্মিক বন্যা ও বাঁধভাঙ্গা পানিতে দেশের অনেকগুলো জেলার জনজীবন বিপর্যস্ত। সেসব জায়গায় বিদ্যুৎ ও নেট সম্পূর্ণরূপে বিঘ্নিত।

সুতরাং সার্বিক পরিস্থিতি বিবেচনায় ২০-০২-১৪৪৬ হিজরি বেফাকের অনলাইন ভিত্তিক সফটওয়‍্যার বাস্তবায়ন সাব-কমিটি, সফটওয়্যার কোম্পানি ও মজলিসে খাসের প্রতিনিধিবর্গের সমন্বিত বিশেষ সভার সিদ্ধান্তক্রমে চলতি বছর নিবন্ধন কার্যক্রম পূর্বকার প্রচলিত স্বাভাবিক পদ্ধতিতে সম্পন্ন করা হবে। শীঘ্রই নিবন্ধনের কাগজপত্র বেফাকের মারকাযসমূহে পাঠিয়ে দেওয়া হবে ইনশাআল্লাহ।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ