বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪ ।। ৮ কার্তিক ১৪৩১ ।। ২১ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না: সৈয়দা রিজওয়ানা হাসান মাদরাসা থেকে ফেরার পথে নসিমন চাপায় ছাত্রের মৃত্যু এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না: উপদেষ্টা রিজওয়ানা ঘূর্ণিঝড় ‘দানা’ থেকে বাঁচতে সকলকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহ্বান চরমোনাই পীরের শাপলা চত্বর ও বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে সীরাত কনফারেন্স আগামীকাল ঢাকা মহানগর উত্তরের আমির নির্বাচিত সেলিম উদ্দিন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণঅভ্যুত্থানের সরকার প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক আলোচনা সভা 'ষ‌ড়যন্ত্রকারীরা থেমে নেই, যুবসমাজকে দেশ-জনগণের পক্ষে সচেতন থাকতে হবে' ইসলামী আন্দোলনের মজলিসে শুরা সদস্যের ইন্তেকাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণঅভ্যুত্থানের সরকার প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক আলোচনা সভা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

।।মুহাম্মদ ইয়ামিন।।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণঅভ্যুত্থানের সরকার, প্রত্যাশা ও প্রাপ্তি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেল ৪টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহরাব সিফাতের সঞ্চালনায় জহির রায়হান মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম, জাতীয় নাগরিক কমিটির সদস্য সচিব আকতার হোসেন, লেখক ও রাজনৈতিক বিশ্লেষক ডাঃ জাহেদ উর রহমান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সদস্য সচিব আরিফ সোহেলসহ অনেকে।

সভায় আলোচনা করেন ভিসি অধ্যাপক কামরুল হাসান প্রোভিসি (প্রশাসন) সোহেল আহমেদ, প্রোভিসি (শিক্ষা) মাহফুজুর রহমান।

আলোচনায় তারা বলেন, জুলাই-আগস্টের গণঅভ্যুত্থানে হাসিনার পতন হয়েছে। রাস্ট্রের ক্ষমতায় এখন অন্তর্বর্তীকালীন সরকার। রাস্ট্রের বিভিন্ন স্তর সংস্কার করে তারা গণতান্ত্রিক নির্বাচন ব্যবস্থাকে সচল করবেন বলে আমরা আশাবাদী। আমরা বিশ্বাস করি গণঅভ্যুত্থান যে চেতনা নিয়ে এসেছে সেই চেতনা সমাজে শতভাগ প্রতিফলিত হবে ও সমাজ-রাস্ট্র থেকে দুর্নীতি, গুম-খুন, অন্যায়-অবিচারের সংস্কৃতি থেকে দূর করবে।

তারা আরো বলেন— শেখ হাসিনা দেশকে ধ্বংস করতে যেই কাঠামোগুলো তৈরি করেছিলেন সেসব কাঠামো ভেঙে দিতে হবে এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সেসব যায়গায় সংস্কার অতিব জরুরী। 

উপস্থিত ছিলেন নাসিম আল তারিক, তৌহিদ মোহাম্মাদ সিয়াম, নকিব আল মাহমুদ অর্ণব, মেহরাব সিফাত, ইসলামি বিশ্ববিদ্যালয়ের মুহাম্মাদ ইয়ামিনসহ সাভার-আশুলিয়া অঞ্চলের প্রায় অসংখ্য শিক্ষার্থী ও সাধারণ নাগরিকবৃন্দ।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ