মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাহিত্যের বিকাশে ইসলামি বইমেলা নতুন মাত্রা যোগ করবে: ধর্ম উপদেষ্টা সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত জাতীয় মসজিদের খতীব মুফতি আব্দুল মালেকের বিনয় ও আমাদের শিক্ষা ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল আগামীকাল সম্মেলনে যোগ দিতে আগামীকাল ভোলায় যাচ্ছেন মাও. মামুনুল হক গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতের তাবলিগের উভয়পক্ষকে এক করতে উদ্যোগ নিচ্ছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মুফতি আব্দুল মালেকের কাছে বায়তুল মোকাররমে উন্মুক্ত হাদিসের দরসের প্রত্যাশা শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত ওআইসিভুক্ত ‘ফিকহ একাডেমি’র বাংলাদেশ প্রতিনিধি হলেন মুফতি মিজানুর রহমান সাঈদ

গাইবান্ধায় মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় মাদক মামলায় সোহাগ মিয়া নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছরের বিনাশ্রম কারাদন্ডেরও আদেশ দেওয়া হয়েছে । এছাড়া এই মামলায় অপর একজনকে খালাস দেওয়া হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে এই আদেশ দেন গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. ফিরোজ কবির।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট ওবায়দুর রহমান।

দন্ডপ্রাপ্ত ২১ বছর বয়সী সোহাগ মিয়া গাইকান্ধা শহরের রেলওয়ে কলোনীর (মহুরীপাড়া) আশরাফুল ইসলামের ছেলে। এছাড়া মামলায় খালাস পাওয়া ওই যুবকের নাম বাবু মিয়া ওরফে হোতা বাবু।

আদালত সূত্র জানায়, ২০২১ সালের ৩০ জানুয়ারী শহরের গোডাউন রোডের সরকারি কৃষি সম্প্রসারণ অফিসের সামনে থেকে সোহাগকে ১১১ দশমিক ৫ গ্রাস হিরোইনসহ গ্রেফতার করা হয়। জব্দকৃত হিরোইনের আনুমানিক মূল্য ৩ লাখ ৩৫ হাজার টাকা। পরে একইদিন সোহাগের নামে গাইবান্ধা সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করে পুলিশ।

গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আ্যাডভোকেট ওবায়দুর রহমান জানান, মাদক মামলায় সোহাগকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই বছরের বিনাশ্রম কারাদন্ডেরও আদেশ দিয়েছেন।

অপরদিকে এই মামলায় স্বাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত না হওয়ায় বাবু মিয়া ওরফে হোতা বাবু নামের একজনকে খালাস দেওয়া হয়েছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ