মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাহিত্যের বিকাশে ইসলামি বইমেলা নতুন মাত্রা যোগ করবে: ধর্ম উপদেষ্টা সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত জাতীয় মসজিদের খতীব মুফতি আব্দুল মালেকের বিনয় ও আমাদের শিক্ষা ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল আগামীকাল সম্মেলনে যোগ দিতে আগামীকাল ভোলায় যাচ্ছেন মাও. মামুনুল হক গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতের তাবলিগের উভয়পক্ষকে এক করতে উদ্যোগ নিচ্ছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মুফতি আব্দুল মালেকের কাছে বায়তুল মোকাররমে উন্মুক্ত হাদিসের দরসের প্রত্যাশা শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত ওআইসিভুক্ত ‘ফিকহ একাডেমি’র বাংলাদেশ প্রতিনিধি হলেন মুফতি মিজানুর রহমান সাঈদ

মানিকগঞ্জে মা ইলিশ শিকার করায় ১৮ জনকে বিনাশ্রম কারাদণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মানিকগঞ্জ প্রতিনিধি

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মানিকগঞ্জের শিবালয় উপজেলার যমুনা নদীতে ইলিশ শিকারের দায়ে ১৮ জনকে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। জব্দ করা ১৫ কেজি ইলিশ মাছ স্থানীয় নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণ করা হয়।

গতকাল শনিবার শিবালয় উপজেলায় মা ইলিশ সংরক্ষন অভিযান ২০২৪ বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।এ সময়ে ১৮ জনকে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ আহরণের অপরাধে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও একজনকে ৫০০০টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।  এবং জব্দকৃত প্রায় ১৫ কেজি মাছ স্থানীয় নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণ করা হয়।

শনিবার রাতে  ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম ফয়েজ উদ্দিন এই দণ্ড প্রদান করেন।

 সহকারী কমিশনার (ভূমি) এস এম ফয়েজ উদ্দিন বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে শিবালয় উপজেলার পদ্মা ও যমুনা নদীতে ইলিশ শিকার করছেন অসাধু ব্যক্তিরা। এমন খবরে যমুনা নদীতে অভিযান চালিয়ে ইলিশ শিকারের অভিযোগে ১৮ ব্যক্তিকে আটক করে প্রত্যেককে ১৪ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

তিনি আরো বলেন, তাদের কাছ থেকে ইলিশ শিকারে ব্যবহৃত দুই লাখ মিটার জাল ও ১৫কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জালগুলোকে আগুনে পুড়িয়ে ধ্বংস করার পাশাপাশি জব্দকৃত মাছগুলোকে স্থানীয় এতিমখানায় দেওয়া হয়। অভিযানে কোস্ট গার্ড ও আনসার বাহিনীর সদস্যরা সহযোগীতা করেন।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ