মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ ।। ৬ কার্তিক ১৪৩১ ।। ১৯ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
সাহিত্যের বিকাশে ইসলামি বইমেলা নতুন মাত্রা যোগ করবে: ধর্ম উপদেষ্টা সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত জাতীয় মসজিদের খতীব মুফতি আব্দুল মালেকের বিনয় ও আমাদের শিক্ষা ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল আগামীকাল সম্মেলনে যোগ দিতে আগামীকাল ভোলায় যাচ্ছেন মাও. মামুনুল হক গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি হেফাজতের তাবলিগের উভয়পক্ষকে এক করতে উদ্যোগ নিচ্ছেন স্বরাষ্ট্র উপদেষ্টা মুফতি আব্দুল মালেকের কাছে বায়তুল মোকাররমে উন্মুক্ত হাদিসের দরসের প্রত্যাশা শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত ওআইসিভুক্ত ‘ফিকহ একাডেমি’র বাংলাদেশ প্রতিনিধি হলেন মুফতি মিজানুর রহমান সাঈদ

নোয়াখালীর হাতিয়ায় ইলিশসহ ৩ জেলে আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নোয়াখালী প্রতিনিধি

নিষেধাজ্ঞা অমান্য করে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার সময় তিন জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এসময় তাদের কাছ থেকে ১টি মাছ ধরার বোট, ৪ লাখ মিটার চরঘেরা জাল, ২০ লাখ মিটার কারেন্ট জাল, ১০টি বেহন্দি জাল, ২০ কেজি ইলিশ ও ৮০ কেটি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

রোববার ভোরে মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। দুপুরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ হোসেন প্রত্যেক জেলেকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

একই সাথে তাদের সর্তক করা হয়েছে। জব্দ মাছ ধরার বোট উপজেলা মৎস্য কর্মকর্তা ফাহাদ হোসেনের তত্ত্বাবধানে এবং মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে। আগুনে পুড়ে ধ্বংস করা হয়েছে জালগুলো।

কোস্টগার্ড হাতিয়া স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম মোকসেদর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ইলিশের প্রজনন মৌসুমে ২২ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়নে বঙ্গোপসাগর ও মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে কোস্টগার্ড। এর অংশ হিসেবে মেঘনা নদীতে অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় জাল, ইঞ্জিনচালিত বোট ও মাছসহ তিন জেলেকে আটক করা হয়। ৩ নভেম্বর পর্যন্ত চলবে ইলিশ ধরার ওপর নিষেধাজ্ঞা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ