শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ ।। ২ কার্তিক ১৪৩১ ।। ১৫ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
বরেণ্য আলেম মুফতি আবদুল মালেককে বায়তুল মোকাররমের খতিব নিয়োগ নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, মানিকগঞ্জে ১৮ জনকে কারাদণ্ড দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভালো নেই ইমাম-মুয়াজ্জিনরা বরেণ্য আলেম সাবেক এমপি মুফতি ওয়াক্কাসের স্মরণসভা ১৯ অক্টোবর  গাজীপুরে কাওরাইদে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন ফরিদপুরে বাস খাদে পড়ে আহত ৩০, অলৌকিকভাবে উদ্ধার নবজাতক ফেনীতে মাদকসহ বাস কাউন্টার ম্যানেজার আটক সেনাবাহিনীর হস্তক্ষেপে সাড়ে তিন ঘণ্টা পর বিদ্যুৎ পেল মানিকগঞ্জবাসী নেতা পরিবর্তন না করে নীতি ও আদর্শের পরিবর্তন করুন: মুফতী ফয়জুল করীম গাইবান্ধায় বিডিআর সদস্যদের পুনর্বহালের দাবিতে মানববন্ধন

গাজীপুরে কাওরাইদে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে ময়মনসিংহ রেল সড়কের কাওরাইদ রেলওয়ে স্টেশনে যমুনা এক্সপ্রেসের যাত্রারবিরতির দাবিতেএলাকাবাসীর মানববন্ধন।

এই স্টেশনটির গাঁ ঘেঁষে পাঁচটি ইউনিয়নের ১২ থেকে ১৪ লক্ষ জনসাধারণের দীর্ঘদিনের দাবি ছিল যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতি। যদিও প্রতিদিন ৫'শ থেকে ১হাজার লোক এই স্টেশনে যাত্রা প্রত্যাশায় আসেন, তবে স্টেশন থাকা সত্ত্বেও এখানে কোনো ট্রেন থামে না। ফলে এই অঞ্চলের মানুষকে সড়ক পথে নানা অসুবিধার সম্মুখীন হতে হয়, কারণ সড়ক যোগাযোগ ব্যবস্থা খুবই খারাপ।

এই সমস্যার সমাধানে, এলাকাবাসী দীর্ঘদিন ধরে ধাপে ধাপে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের কাছে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে আসছেন।

আজ( ১৭ অক্টোবর ) বৃহস্পতিবার সন্ধ্যায় ৭ টার দিকে শ্রীপুর  উপজেলার কাওরাইদে ছাত্র-জনতা ঐক্যপরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নেতৃত্ব দেন আহ্বায়ক আফজাল হোসেন মন্ডল এবং যুগ্ম আহ্বায়ক আফতাব উদ্দিন আতা। অন্যান্য সদস্যদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন এমদাদ হোসেন মন্ডল, মাজেদুল হক চান মিয়া, খায়রুল প্রধান, আলতাফ হোসেন মন্ডল, আব্দুল্লাহ ফকির, মমিন খান এবং এ্যাডভোকেট মাসুদ করিম উজ্জ্বল,আমান উল্লাহ আমান, রিয়াদ মন্ডল, ফাহাদ মন্ডলসহ আরো অনেকেই।

বক্তারা বলেন, কাওরাইদ রেলওয়ে স্টেশনে যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতি শুধুমাত্র এলাকাবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা , এটি তাদের চলাচলের একমাত্র ভরসা হতে পারে। স্টেশনে ট্রেন না থামায় এখানকার মানুষকে বিকল্প এবং ঝুঁকিপূর্ণ পরিবহন ব্যবস্থার ওপর নির্ভর করতে হচ্ছে।

এদিকে কাওরাইদ রেলওয়ে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত সহকারী স্টেশন মাস্টার জাফর আহমেদ জানান, এলাকার মানুষের দাবির প্রেক্ষিতে তিনি বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছেন। ইতোমধ্যে দু'দিনের জন্য সাময়িকভাবে যমুনা এক্সপ্রেসের যাত্রাবিরতির ব্যবস্থা করা হয়েছে। তবে এলাকাবাসী স্থায়ী সমাধানের জন্য দাবি জানাচ্ছে।

এনএ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ