বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ ।। ৩ আশ্বিন ১৪৩১ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
মেয়াদবিহীন ইন্টারনেট প্যাকেজ চালুর আহ্বান টেলিযোগাযোগ উপদেষ্টার মেরামতের পর উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু শহীদদের পরিবার প্রাথমিকভাবে ৫ লাখ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন ড. ইউনূসের প্রথম একনেক সভায় অনুমোদন পেলো ৪ প্রকল্প স্বাধীন শিক্ষাব্যবস্থা প্রণয়নের দাবিতে শুক্রবার রাজধানীতে ‘শিক্ষা সমাবেশ’ কওমি সনদের যথাযথ মূল্যায়নের দাবিতে কাল জাতীয় সেমিনার সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে সিলেটে শাপলা শহিদ জাহিদের কবর জিয়ারতে নাগরিক আলেমসমাজ উসকানিদাতা কবি, সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: তথ্য উপদেষ্টা এখন থেকে প্রকল্পের সব তথ্য ওপেন থাকবে: প্রধান উপদেষ্টা

রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সৈয়ব আহমেদ সিয়াম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়:

সর্বকালের সর্বশ্রেষ্ঠ আদর্শ মহামানব হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম। অধিকাংশ ঐতিহাসিক তথ্যমতে তাঁর মৃত্যু ১২ রবিউল আউয়াল। কোনো কোনো মতে একই দিনে (১২ রবিউল আওয়াল) তিনি জন্মগ্রহণও করেছিলেন। তাই এ দিনকে কেন্দ্র করে দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে বিভিন্ন সেমিনার, র‍্যালী, মাহফিল ও প্রতিযোগীতার আয়োজনের মাধ্যমে দিনটি উদযাপিত হচ্ছে। একই ভাবে রাসুলুল্লাহ (স.) এর ভালোবাসায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়েও র‍্যালী অনুষ্ঠিত হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর ২০২৪) বেলা ১২ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের আয়োজনে হুব্বে রাসুল (স.) র‍্যালীর আয়োজন করা হয়। র‍্যালীটি চবি জিরো পয়েন্ট থেকে শুরু হয়ে শহিদ মিনার, ভিসি বাংলোর এলাকা, বঙ্গবন্ধু উদ্যান ও টিচার্স কোয়ার্টার এরিয়া প্রদক্ষিণ করে। র‍্যালী শেষে জিরো পয়েন্ট দাঁড়িয়ে আয়োজকরা রাসুল (স.) আদর্শের আহবান জানিয়ে বক্তব্য প্রদান করেন।

বক্তব্যের মাঝে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মোজাম্মেল হক বলেন, "আমরা এমন একটি সময় অতিক্রম করছি যখন ইসলাম বিদ্বেষকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া হয়েছে। যারা ইসলাম মানতে চায়, তাদেরকে বিশ্ববিদ্যালয়গুলোতে বাইরের মানুষ বানিয়ে দেওয়া হচ্ছে। এতে কোনো সন্দেহ নাই যে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম পৃথিবীর সভ্যতার উপকারে সবচেয়ে বেশি কাজ করেছেন। ঘটনাক্রমে আমরা এই দেশে সংখ্যাগরিষ্ঠ। আমরা এখানে সংখ্যায় কম হলেও রাসুলের (স.) আদর্শকেই অনুসরণ করতাম। কেননা, এই আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে। এখনো পশ্চিমাদের মূল প্রতিদ্বন্দ্বী এই আদর্শই। তোমরা অল্প শিক্ষার্থীরা আজকে আয়োজন করেছো। আশা রাখি, ক্যাম্পাস খুললে আরো বড় করে আয়োজন করবে, ইনশাআল্লাহ।"

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান জানান, "রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আদর্শকে তুলে ধরতেই আমাদের আজকের আয়োজন। ১৮ তারিখ আমরা ক্যাম্পাসে ইসলামী নাশিদ সন্ধ্যার আয়োজন করতে যাচ্ছি। যেখানে কলরব, সাইমুম, মুছলিহীন, রিসালাহ সহ দেশ সেরা শিল্পীগোষ্ঠীরা আসবেন। আগামী ২৪ সেপ্টেম্বর আমরা চবিয়ান দ্বীনি পরিবারের পক্ষ থেকে একটি সিরাত পাঠ প্রতিযোগীতার আয়োজন করেছি। আল্লাহ তায়ালা আমাদরকে রাসুলুল্লাহ (স.) এর প্রকৃত আদর্শ মেনে চলার তওফীক দান করুন।"

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ