বুধবার, ১৬ অক্টোবর ২০২৪ ।। ৩১ আশ্বিন ১৪৩১ ।। ১৩ রবিউস সানি ১৪৪৬


শিক্ষার্থীদের হাইকোর্ট ঘেরাও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
হাইকোর্টে বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

দলবাজ ও দুর্নীতিবাজ বিচারপতিদের পদত্যাগের দাবিতে হাইকোর্টে বিক্ষোভ মিছিল করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বুধবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের অবস্থান নেন তারা। তাদের সঙ্গে রয়েছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও আইনজীবীরাও। তবে আগে থেকেই হাইকোর্ট গেটসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল হাইকোর্টের উদ্দেশ্যে বের হয়।

এরআগেই সকাল ১১টার দিকে তারা সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের হাইকোর্ট এনেক্স ভবনের সামনে অবস্থান নেয় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসময় শিক্ষার্থীরা, ‘ফাঁসি ফাঁসি ফাঁসি চাই, খুনী হাসিনার ফাঁসি চাই’; আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ’; স্বৈরাচারের দালালেরা, হুশিয়ার সাবধান’; ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, হাইকোর্ট ঘেরাও হবে’; দালালী না রাজপথ, রাজপথ রাজপথ’; ‘দিল্লী না ঢাকা, ঢাকা ঢাকা’; আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’; ‘জেগেছে রে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থীরা বলেন, কোটার বিপক্ষে রায় দেওয়া বিচারকরা এখনো হাইকোর্টে রয়ে গেছে। তাদের অপসারণ না করলে আবু সাঈদ, মুগ্ধসহ সকল শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করা হবে। একতরফা নির্বাচন করতে তত্ত্বাবধায়ক সরকার বাতিলে যারা রায় দিয়েছিলো তারাও হাইকোর্টে রয়ে গেছে।

দলবাজ ও দুর্নীতিবাজ এই সকল বিচারকদের অপসারণ না করা পর্যন্ত হাইকোর্টে শিক্ষার্থীরা অবস্থান করবে বলেও জানান তারা।

এরআগে মঙ্গলবার (১৫ অক্টোবর) আওয়ামীপন্থি ‘ফ্যাসিস্ট বিচারকদের’ পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও কর্মসূচির ডাক দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহ।

এনএ/


সম্পর্কিত খবর