ভাঙ্গায় ১৬৫ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ
প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২৪, ০৭:১৭ বিকাল
নিউজ ডেস্ক

মোঃ সাখাওয়াত হোসেন
ফরিদপুর জেলা প্রতিনিধি

ভাঙ্গায় ১৬৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ করেছে ভাঙ্গা উপজেলা প্রশাসন। ক্রীড়া সামগ্রীর মধ্যে ছিল ক্যারাম বোর্ড , ফুটবল, ভলিবল, হ্যান্ডবল , দাবা এবং ভলিবলের নেট সহ ক্রীড়া সামগ্রী।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১ টার দিকে ভাঙ্গা  উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের প্রতিষ্ঠান প্রধানদের হাতে এসব সামগ্রী বিতরণ করা হয়।

ভাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম কুদরত এ খুদা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে  বক্তব্য রাখেন ভাঙ্গা মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সফিউদ্দিন মোল্লা, তারাইল এ এস আলিম  মাদ্রাসার অধ্যক্ষ মো. ইব্রাহিম মিয়া, ভাঙ্গা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হায়দার হোসেন,  মালিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম প্রমুখ। 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার বি এম কুদরত এ খুদা বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। মোবাইল আসক্তি থেকে দূরে থাকতে খেলাধুলার কোন বিকল্প নেই।

এসময় তিনি শিক্ষকদের ক্রীড়া শিক্ষার উপর গুরুত্ব প্রদান করেন। তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে হলে একাডেমিক শিক্ষার পাশাপাশি সহপাঠ্য কার্যক্রম এবং ক্রীড়া চর্চা করা জরুরি।

উল্লেখ্য, ভাঙ্গায় এই প্রথম এ ধরনের একটি ব্যতিক্রম অনুষ্ঠান হওয়ায় ভাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং উপজেলা প্রশাসনকে বক্তরা অভিনন্দন জানান।

এনএ/