মৌলভীবাজারে খেলাফত ছাত্র মজলিসের আনন্দ মিছিল
প্রকাশ: ২৫ অক্টোবর, ২০২৪, ০৬:৩০ বিকাল
নিউজ ডেস্ক

মুস্তাকিম আল মুনতাজ
মৌলভীবাজার জেলা প্রতিনিধি

অন্তর্বর্তীকালীন সরকার কর্তৃক আওয়ামীলীগের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করার এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে আনন্দ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল ৩টায় শাখা সভাপতি আল আমিনের সভাপতিত্বে ও প্রশিক্ষণ সম্পাদক মাজহারুল ইসলামের পরিচালনায় চৌমুহনী পয়েন্ট থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৌলভীবাজার জেলা প্রেসক্লাবের সামনে শেষ হয়। মিছিল শেষে প্রেসক্লাবের সামনে সমাবেশ করে সংগঠনটি।

সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ খেলাফত মজিলস জেলা সহসাধারণ সম্পাদক মাওলানা লুৎফুর রহমান কামালী, খেলাফত যুব মজলিস সহসভাপতি মাওলানা শাহ মিসবাহ, সংগঠন সম্পাদক শাহিদুল ইসলাম তালহা, মাওলানা জুবায়ের আহমদ, খেলাফত যুব মজলিস শহর শাখার সাংগঠনিক সম্পাদক ওসমান জাকি, খেলাফত ছাত্র মজলিস নেতা শামীম আহমদ প্রমুখ।

এসময় ‘ছাত্রলীগ জঙ্গি, খুনি হাসিনার সঙ্গী’, ‘ছাত্রলীগ জঙ্গি, গণহত্যার সঙ্গী’, ‘এইমুহুর্তে খবর এলো, জঙ্গিলীগ মারা খেলো’ ইত্যাদি শ্লোগান দিতে দেখা যায় সংগঠনের নেতাকর্মীদের।

বক্তারা বলেন, ছাত্রলীগ একটি জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন। তারা ছাত্র হত্যা থেকে শুরু করে চাঁদাবাজি, ধর্ষণ, দুর্নীতি, দেশদ্রোহী ও সন্ত্রাসী কার্যক্রমে জড়িত এটা সবার কাছে স্পষ্ট। এছাড়াও বিভিন্ন জায়গায় তাদের উত্থান লক্ষ্য করা যাচ্ছে যা সাধারণ শিক্ষার্থীদের জন্য হুমকি। অন্তবর্তী কালীন সরকার প্রজ্ঞাপন জারির মাধ্যমে ছাত্রলীগের নিষিদ্ধ করেছে এতে দেশের সাধারণ শিক্ষার্থীরাসহ দেশের সাধারণ জনগণও অনেক খুশি।

এর আগে, আওয়ামীলীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিষিদ্ধ করেছে অন্তুর্র্বতীকালীন সরকার। বুধবার (২৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এনএ/