শিবালয়ে অক্সফোর্ড একাডেমি স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত
প্রকাশ: ২২ অক্টোবর, ২০২৪, ০৬:০৬ বিকাল
নিউজ ডেস্ক

মানিকগঞ্জ প্রতিনিধি 

মানিকগঞ্জের শিবালয়ে বিদ্যালয়ের অর্থ আত্মসাত, স্বেচ্ছাচারিতা মুলক আচরণ, অনিয়মতান্ত্রিক কাযর্কলাপ ও বিভিন্ন দুর্নীতির দায়ে শিবালয় উপজেলার অক্সফোর্ড একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মতিন খানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মো. বেলাল হোসেন গত ১৭ অক্টোবর তাকে এ বহিস্কারের সিদ্ধান্ত নেন এবং গত ২০ অক্টোবর থেকে স্কুল খোলার পর থেকে তার এ বহিস্কারাদেশ কারযকর করা হয় বলে ইউএনও জানান।

জানা গেছে, গত ৫ আগস্ট গণঅভ্যথানের পর পরই স্থানীয় বৈষম্যবিরোধী ছাত্রদের সহযোগীতায় বিদ্যালয়ের কমলমতি শিক্ষার্থীরা বিদ্যালয়ের অর্থ আত্মসাতসহ নানাবিধ অনিয়ম নিয়ে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করে। এ অভিযোগের প্রেক্ষিতে ইউএনও মো. বেলাল হোসেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তাকে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটির তদন্তে অধ্যক্ষের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা মিলে এবং ব্যাপক অর্থ কেলেংকারি এবং বিভিন্ন দুর্নীতির প্রমাণ পাওয়া যায়। এরপর অধ্যক্ষ মতিনকে সাময়িক বরখাস্ত করেন বিদ্যালয় সভাপতি ইউএনও মো. বেলাল হোসেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি শিবালয় উপজেলা নির্বাহী অফিসার মো.বেলাল হোসেন বলেন, অধ্যক্ষ মতিনের বিরুদ্ধে আনিত অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।বিধিমালার আলোকে বিভাগীয় তদন্তের জন্য তিন সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠণ করে দেয়া হয়েছে।তার বিরুদ্ধে দুর্ণীতির প্রাথমিক ভিত্তি পাওয়ায় এখন বিভাগীয় তদন্ত শুরু হলো। এটা প্রমাণিত হলে এবং তারা সুপারিশ করলে তাকে চড়ান্ত বরখাস্তের জন্য আমরা বোর্ডে লিখব। 

এনএ/