শ্রীপুরে ইউপি চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা
প্রকাশ: ২২ অক্টোবর, ২০২৪, ০১:৫১ দুপুর
নিউজ ডেস্ক

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

সরকারি বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাৎ, দুর্নীতি, পরিষদের সদস্যদের ক্ষমতা খর্ব করে ইউনিয়ন পরিষদকে ক্ষমতার অপব্যবহার করে নিজের আশ্রয়স্থল সৃষ্টি করার অভিযোগে বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার উপসচিব ড. মাসুরা বেগমের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, অভিযোগগুলো স্থানীয় সরকার বিভাগ সরেজমিনে খোঁজ খবর নিয়ে তদন্ত করে সত্যতা পাওয়ায় স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৯(১৩) ধারার বিধান অনুযায়ী বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের পদটি একই আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সজীব আহমেদ বলেন, প্রজ্ঞাপন অনুযায়ী স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৫২(২) ধারা মোতাবেক প্রজ্ঞাপনের আদেশ বাস্তবায়ন করা হবে।

স্থানীয় সরকার মন্ত্রণালয় ইউনিয়ন পরিষদ ইউপি-১ শাখার উপ-সচিব ড. মাসুরা বেগম প্রজ্ঞাপনের বিষয়টি নিশ্চিত করে বলেন, রাষ্ট্রপতির আদেশক্রমে চেয়ারম্যান পদটি শূন্য পদ ঘোষণা করা হয়েছে।