স্বাধীনতার সুফল পেতে হলে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠার বিকল্প নেই
প্রকাশ: ২০ অক্টোবর, ২০২৪, ০৮:৫৫ রাত
নিউজ ডেস্ক

আহমাদুল্লাহ হাবিবী
কুষ্টিয়া জেলা প্রতিনিধি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও শায়েখে চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, আমরা এ দেশ স্বাধীন করেছিল সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক ন্যায়বিচার নিশ্চিত করার জন্য। মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা করার জন্য। কিন্তু স্বাধীনতার ৫৩ বছরেও মানুষের আশার প্রতিফলন ঘটেনি ‌।  তাই প্রকৃত স্বাধীনতার সুফল পেতে হলে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠার বিকল্প নেই।

আজ রবিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখা আয়োজিত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মদ আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী জিএম তাওহীদ আনওয়ার সঞ্চালনায় গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অখন্ড ভারত থেকে আমরা যে স্বাধীনতা লাভ করেছিলাম ধর্মের ভিত্তিতে। তাই এ দেশ মুসলিমদের। তবে অন্যান্য ধর্মাবলম্বীরা তারা তাদের অধিকার পাবে। ইসলাম রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা লাভ করতে পারলে দেশের উন্নয়ন ৭০% বৃদ্ধি পাবে, কারণ দূর্নীতি নির্মূল হয়ে যাবে। তাই মানুষদের ইসলামের সৌন্দর্য বুঝাতে হবে এবং ব্যাপকভাবে দাওয়াতি কার্যক্রম চালিয়ে যেতে হবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দীয় নেতা মাও. আরিফুল ইসলাম, হাফেজ মাও. আব্দুল আউয়াল, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাও. মোঃ নেসার উদ্দিন প্রমূখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা, থানা শাখা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এনএ/