কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু বিএনপির সমাবেশ
প্রকাশ: ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪১ দুপুর
নিউজ ডেস্ক

কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষ্যে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় নয়াপল্টনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সমাবেশের কার্যক্রম শুরু হয়েছে। সমাবেশস্থলে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা জড়ো হয়েছেন।

চাকরির নিয়োগ পরীক্ষা কার্যকর করা নিয়ে যা বললেন সমন্বয়ক সারজিস চাকরির নিয়োগ পরীক্ষা কার্যকর করা নিয়ে যা বললেন সমন্বয়ক সারজিস

এর আগে বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের নেতাকর্মীরা দলীয় সংগীত ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ, বাংলাদেশ বাংলাদেশ বাংলাদেশ’ গানসহ বিভিন্ন দেশাত্মবোধক গান পরিবেশ করেছেন।

সমাবেশ মঞ্চের পেছনে ডিজিটাল ডিসপ্লে লাগানো হয়েছে। সেখানে শোভা পাচ্ছে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি। এছাড়া গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকারকে নিয়ে বিভিন্ন নেতিবাচক সংবাদের শিরোনাম। এদিকে সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হচ্ছেন বিএনপির ও দলটির বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তাদের হাতে দেখা গেছে বাংলাদেশ ও দলের পতাকা।

আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে নারীর মৃত্যু, আহত ২০আশুলিয়ায় শ্রমিকদের দুই পক্ষের সংঘর্ষে নারীর মৃত্যু, আহত ২০

গত ৫ আগস্টের আগে সাধারণত বিএনপির তাদের সমাবেশের মঞ্চ তৈরি করতেন অস্থায়ীভাবে পিকআপ ভ্যানের ওপর। কিন্তু আওয়ামী লীগ সরকারের পতনের পর এখন নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বাঁশ ও কাঠের কাঠামোর ওপর মঞ্চ তৈরি করছে দলটি। আর সমাবেশের দুই পাশে বাঁশের খুঁটি দিয়ে ঘেরাও করে চেয়ার বসানো হয়েছে দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের বসার জন্য।

কেএল/