রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ
প্রকাশ: ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ০৯:৩২ রাত
নিউজ ডেস্ক

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, পতিত শৈরাচার সরকারের দীর্ঘ শাসনামলে দেশের সবগুলো অঙ্গনকে ধ্বংস করে দেওয়া হয়েছে। বিচার বিভাগ ও প্রশাসনের সকল স্তরে নির্লজ্জ ভাবে দলীয় করণ ও আত্মীয় করণ করা হয়েছে। এমতাবস্থায় সকল অঙ্গনে প্রয়োজনীয় সংস্কারের মাধ্যমে রাষ্ট্রকে তার কাঙ্খিত গন্তব্যে নিতে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে।

নেতৃবৃন্দ আরো বলেছেন, জনগণের সকল মৌলিক অধিকার হরণকারী পতিত জালিম সরকারের একান্ত আজ্ঞাবহ কর্মকর্তাদেরকে তাদের স্বপদে বহাল রেখে রাষ্ট্র সংস্কার সম্ভব নয়,তাই গণমানুষের সকল নাগরিক অধিকারের সুরক্ষা নিশ্চিত করতে অন্তর্বর্তী সরকারকে সর্বোচ্চ সতর্কতার সাথে পথ চলতে হবে।

আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের মিরপুর জোনের উদ্যোগে আয়োজিত 'রাষ্ট্র ব্যবস্থা সংস্কারে উলামায়ে কেরামের ভূমিকা' শীর্ষক মতবিনিময় সভায় দলের শীর্ষ নেতৃবৃন্দ এসব কথা বলেছেন।

কেন্দ্রীয় যুগ্মমহাসচিব ও ঢাকা মহানগর উত্তর জমিয়তের  সহ-সভাপতি মাওলানা লোকমান মাজহারীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা নূর মোহাম্মাদ কাসেমীর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী,মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার,মাওলানা জুনায়েদ আল-হাবীব,মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী,কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী,কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া,মাওলানা ফজলুল করীম কাসেমী,মাওলানা মতিউর রহমান গাজিপুরী ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী।আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান,প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আনোয়ার মাহমূদ,ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবূল হোসাইন কাসেমী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেছেন, কওমী মাদ্রাসার ছাত্র ও শিক্ষকেরা দেড় হাজার বছর পর্যন্ত মুসলিম জাতীয়তাবাদকে টিকিয়ে রেখেছে, ইসলাম ও মুসলমানদের পরিচয় টিকিয়ে রেখেছে। আহলুস সুন্নাহ ওয়াল জামাতের সঠিক আকীদা-বিশ্বাস ও  ইসলামী শিক্ষার প্রচার-প্রসার করে আসছে। ইসলামী শিক্ষা ও ধর্মীয় মূল্যবোধ টিকে থাকলে এ দেশ টিকে থাকবে, অন্যথায় দেশের শান্তি শৃঙ্খলা নষ্ট হবে।

হাআমা/