ভেরিফাইড হলো ধর্ম উপদেষ্টার ব্যক্তিগত ফেসবুক আইডি
প্রকাশ: ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ০৪:৪৪ দুপুর
নিউজ ডেস্ক

|| আদিয়াত হাসান ||

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেনের ব্যক্তিগত ফেসবুক আইডি ভেরিফাইড হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) নিজের ব্যক্তিগত আইডিতে দেওয়া এক পোস্টে তিনি জানান, ‘আমার ব্যক্তিগত আইডি ফেসবুক কর্তৃক ভেরিফাইড হয়েছে, আলহামদুলিল্লাহ। এই আইডি ব্যতিত আমার নামীয় অন্য  সকল আইডির পোস্ট, ছবি, শেয়ারকৃত তথ্য ও ভিডিও  রিপোর্ট করার অনুরোধ করছি।’

এর আগে ধর্ম উপদেষ্টার নামে ভুয়া ফেসবুক আইডি খুলে বিভ্রান্তিকর পোস্ট দেওয়ার অভিযোগ উঠেছে বারবার।

তখন বাধ্য হয়ে সামাজিক মাধ্যমে ধর্ম উপদেষ্টার আইডি থেকে জানানো হয়— মাননীয় ধর্ম বিষয়ক উপদেষ্টার নামে বিভিন্ন ফেক আইডি থেকে চমকে উঠার মত বানোয়াট পোস্ট দিচ্ছে কতিপয় লোক। এতে বিভ্রান্ত না হওয়ার বিনীত অনুরোধ করছি। এটাই তাঁর আসল আইডি। দ্রুতই এই উপদেষ্টার আইডি ভ্যারিফাইড হবে বলেও আশ্বাস দেওয়া হয়।

প্রসঙ্গত, ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাদের মধ্যে রয়েছেন ড. আ ফ ম খালিদ হোসেন। গত ৮ আগস্ট রাতে বঙ্গভবনে ড. মুহাম্মদ ইউনূসসহ মোট ১৪ জন উপদেষ্টা শপথ গ্রহণ করেন। তাদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

ড. আ ফ ম খালিদ হোসেন একজন ইসলামী চিন্তাবিদ। তার মূল নাম আবুল ফয়েজ মুহাম্মদ খালিদ হোসেন। তিনি ১৯৫৯ সালের ২ ফেব্রুয়ারি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নের মক্কার বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার বাবা মুহাম্মদ হাবিবুল্লাহ একজন ইসলামী পণ্ডিত ছিলেন।

ড. আফ ম খালিদ হোসেন মাসিক আত-তাওহিদের সম্পাদক, আরবি ও ইংরেজি মাসিক বালাগুশ শরকের সহকারী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের কোরআনিক সায়েন্সেস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অতিথি শিক্ষক হিসেবে রয়েছেন।

এরআগে ড. খালিদ হোসেন ওমরগণি এমইএস কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ছিলেন। তা ছাড়া এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের খণ্ডকালীন অধ্যাপক ছিলেন।

কেএল/