শনিবার, ২৬ অক্টোবর ২০২৪ ।। ৯ কার্তিক ১৪৩১ ।। ২৩ রবিউস সানি ১৪৪৬

শিরোনাম :
গাইবান্ধায় ব্যবসায়ীকে হত্যা, বিক্ষুপ্ত জনতার সড়ক অবরোধ রাজধানীতে ক্রয়মূল্যে সবজি বিক্রি করছে তাকওয়া ফাউন্ডেশন চাঁদপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের সমাবেশ অনুষ্ঠিত ভাঙ্গায় ১৬৫ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরণ বায়তুল মোকাররমে প্রথম জুমায় খতিব মুফতি মুহাম্মাদ আব্দুল মালেক প্রদত্ত বয়ান (সারাংশ) গাজীপুরে ৮ হেক্টর বনের বাঁশ কেটে নিয়েছে দুর্বৃত্তরা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাউন্ড সিস্টেম উন্নত করার আহ্বান মুসল্লিদের মৌলভীবাজারে খেলাফত ছাত্র মজলিসের আনন্দ মিছিল গণঅভ্যুত্থানে নিহত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ ছাত্রলীগ মুক্ত ক্যাম্পাসে চবিয়ানদের খিচুড়ি পার্টি

রাজধানীতে ক্রয়মূল্যে সবজি বিক্রি করছে তাকওয়া ফাউন্ডেশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
রাজধানীতে ক্রয়মূল্যে সবজি বিক্রি করছেন আলেমরা

|| হাসান আল মাহমুদ ||

রাজধানীতে ক্রয়মূল্যে সবজি বিক্রি করতে দেখা গেছে আলেমদের। মিরপুর, মোহাম্মদপুরসহ ঢাকার কয়েকটি এলাকায় তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ’র এমন উদ্যোগ সাড়া জাগিয়েছে জনমনে।  

গতকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ও আজ শুক্রবার (২৫ অক্টোবর) এমন চিত্র দেখা গেছে আলেমদের।

আজ শুক্রবার বিকাল ৩টায় মিরপুরের আরজাবাদ মাদরাসার প্রিন্সিপাল বিশিষ্ট আলেম মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া ও আরেক বিশিষ্ট ইসলামি আলোচক মাওলানা লোকমান মাজহারীকে আনসার ক্যাম্প বাসস্ট্যান্ডের পূর্বদিকে সবজি বিক্রি করতে দেখা গেছে। তাঁদের সঙ্গে একদল আলেম-ওলামা ও মাদরাসা ছাত্রদের দেখা গেছে সহায়তা করতে।

এছাড়া গতকাল মোহাম্মদপুরে বিশিষ্ট আরবি সাহিত্যিক মাওলানা শফিকুল ইসলাম ইমদাদ রাহাত’র নেতৃত্বে একদল আলেম-ওলামা ও মাদরাসা ছাত্রদের কেনা দামে সবজি বিক্রি করতে দেখা গেছে।

জানা গেছে এমন অভিনব আয়োজনের উদ্যোক্তা দেশের অন্যতম সেবাসংস্থা ‘তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশ’।

দেশের চলমান মূল্যস্ফীতির চাপে দিশেহারা সাধারণ মানুষরা যাতে স্বল্প দামে সবজি কিনে খেতে পারে, সেজন্যই এমন উদ্যোগ গ্রহণ করেন তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট আলেম ও সমাজসেবক মাওলানা গাজী ইয়াকুব

আর তাঁর ডাকেই সাড়া দিয়ে ক্রয়মূল্যে সবজি বাজার উদ্ভোদন করেন বৃহত্তর মিরপুরের শ্রদ্ধেয় মুরুব্বি আলেম ও জামিয়া হোসাইনিয়া ইসলামিয়া আরজাবাদের মুহতামিম মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, জামিয়া ইসলামিয়া মাযহারুল উলুমের মুহতামিম মাওলানা মাওলানা লোকমান মাযহারী ও মোহাম্মদপুরে মাওলানা শফিকুল ইসলাম ইমদাদি রাহাত’র নেতৃত্বে আলেমরা।

মাওলানা শফিকুল ইসলাম ইমদাদি রাহাত আজ শুক্রবার বেলা ১১.৩৫টায় সবজি বিক্রি প্রসঙ্গে জানান, এক ভদ্রলোক ৪০ দিয়ে এককেজি পেঁপে কিনে আমাদের সামনে দিয়ে যাচ্ছিলেন। সবজির মূল্য দেখে কয়েককেজি বিভিন্ন সবজি নিলেন এবং ২০ টাকা দিয়ে আরেক কেজি সবজি নিলেন। এই মূল্যে বিক্রয় করে আমরা তো লস দিচ্ছি না। এতো বেশি লাভ করার ধান্দা থাকলে সবজির বাজার লাগামহীন হবেই।

এর আগে গতকালকের সবজি বিক্রি প্রসঙ্গে তিনি এক পোস্টে জানান, প্রায় ৯০০ গ্রাম ধুন্দুল, এককেজি বেগুন, আধাকেজি পটল এবং এককেজি পেঁপে কিনেছেন মাত্র ১৩৫ টাকায়। মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই বিক্রয় করছি নিত্যপ্রয়োজনীয় সবজি। আজ আমাদের কার্যক্রম প্রায় শেষ। আগামীকাল সকাল ও বিকাল দুই শিফটে থাকবো ইনশাআল্লাহ।

এমন উদ্যোগের কারণ প্রসঙ্গে মাওলানা গাজী ইয়াকুব জানান, সিন্ডিকেট ভেঙে দিতে দেশের মানুষের জন্য ক্রয়মূল্যে সবজি বিক্রির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু আলহামদুলিল্লাহ। আমাদের এই ধারাবাহিকতা যেন অব্যাহত রাখতে পারি দোয়ার মুহতাজ।

এছাড়া, ক্রয়মূল্যে সবজি বিক্রির এই কার্যক্রম মিরপুর-মোহাম্মদপুরসহ দেশের বিভিন্ন স্থানে ধারাবাহিক চলবে বলে জানান তাকওয়া ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এই মাওলানা গাজী ইয়াকুব।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ