মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাকার যানজট নিরসনের উপায় খুঁজতে বিশেষজ্ঞ ও ডিএমপিকে নির্দেশ প্রধান উপদেষ্টার রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক

ছাত্র আন্দোলনে গুলিতে চোখের আলো হারানো মাদরাসা ছাত্রকে আস-সুন্নাহ’র সহায়তা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চোখের আলো হারানো মাদরাসা ছাত্র মোরশেদ, শায়খ আহমাদুল্লাহ

|| হাসান আল মাহমুদ ||

বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে ছররা গুলিতে চোখের আলো হারানো পটিয়া মাদরাসার ছাত্র মোরশেদকে আস-সুন্নাহ ফাউন্ডেশন ২ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছে।

আজ বুধবার (৪ সেপ্টম্বর) দুপুরে রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসায় অবস্থান করা ঢাকায় চিকিৎসা নিতে আসা আহত চট্রগ্রামের পটিয়া মাদরাসার ছাত্র মোরশেদকে এ সহায়তার চেক তুলে দেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। এসময় বারিধারা মাদরাসার মুহতামিম মুফতি মুনীর হোসাইন কাসেমী উপস্থিত ছিলেন।

আওয়ার ইসলামকে তথ্যটি নিশ্চিত করেছেন বারিধারা মাদরাসার শিক্ষক মুফতী গোলাম রাজ্জাক কাসেমী।

এছাড়া, আজ বুধবার (৪ সেপ্টেম্বর) শায়খ আহমাদুল্লাহ নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে জানান, পটিয়া মাদরাসার ছাত্র মোরশেদ। ৪ আগস্ট দু’চোখেই ছর্রা গুলি ঢুকে অন্ধপ্রায়। আজ বারিধারা মাদরাসায় গিয়ে তার চিকিৎসার খোঁজ খবর নেওয়া ও ফাউন্ডেশন থেকে দুই লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে।

তিনি জানান, ‘চিকিৎসার প্রয়োজনে মোরশেদ এই মুহূর্তে ঢাকার বারিধারা মাদরাসায় অবস্থান করছেন। চিকিৎসকগণ উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ যাওয়ার পরামর্শ দিয়েছেন’।

বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য চলমান প্রকল্প বিষয়ে শায়খ আহমাদুল্লাহ জানান, ‘বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য আমাদের ঘোষিত ১০ কোটি টাকার মহাপ্রকল্প চলমান আছে। এই প্রকল্পে এখন পর্যন্ত ১২৮৩ জন আহতকে ৩ কোটি ৬৫ লক্ষ ১৫ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। অবশিষ্ট আহতদের কাছে সহায়তা পৌঁছানোর প্রক্রিয়া চলমান আছে।

এছাড়া চোখের আলো হারানো, পঙ্গুত্ব বরণকারীদের জন্য ২ কোটি এবং নিহতদের পরিবারের জন্য ২ কোটি ও উপার্জনে অক্ষম ব্যক্তিদের স্বাবলম্বীকরণ প্রকল্পে ২ কোটি টাকা ব্যয়ের কাজ আমরা শুরু করেছি।

যাদের কাছে সহায়তা পৌঁছে দেয়া হয়েছে, তাদের ট্রাঞ্জেকশড ডিটেইলসহ বিস্তারিত বিবরণ আগামী সপ্তাহে পোস্ট করা হবে ইনশাআল্লাহ।’

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ