সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪ ।। ১ আশ্বিন ১৪৩১ ।। ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
রাষ্ট্র ব্যবস্থার কাঙ্খিত সংস্কারে আলেম সমাজকেও এগিয়ে আসতে হবে: জমিয়ত নেতৃবৃন্দ ধর্ম উপদেষ্টার সঙ্গে সিলেট আলেম প্রতিনিধির সাক্ষাৎ, আলোচনায় ইসলামিক ফাউন্ডেশন হুব্বে রাসূল ﷺ ফাউন্ডেশনের সংবর্ধনা, সিরাত কনফারেন্স ও প্রতিযোগিতা অনুষ্ঠিত ‘আদর্শ নাগরিক গঠনে ভূমিকা রাখছে উলামায়ে কেরাম’ মহানবী (সা.) এর পুরো জীবনটাই আমাদের জন্য আদর্শ: ধর্ম উপদেষ্টা খেলাফত ব্যবস্থায় রাষ্ট্র ও সমাজ শীর্ষক সীরাতুন্নবী সা. সেমিনার অনুষ্ঠিত আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে তেজগাঁও কলেজের ইতিহাসে প্রথম সর্ববৃহৎ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত রাসুল (স.) এর আদর্শ পৃথিবীকে শত শত বছর নেতৃত্ব দিয়েছে: চবি অধ্যাপক উখিয়ায় স্কুল শিক্ষার্থীদের সিরাত কুইজ আয়োজন

হাফেজ্জী হুজুর ছিলেন আলেমদের মুরুব্বী-সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব : ড. ইউনূস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার
হাফেজ্জী হুজুর রহ., ড. ইউনূস

|| হাসান আল মাহমুদ ||

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস হাফেজ্জী হুজুর রহ: এর প্রশংসা করে বলেন, তিনি ছিলেন সকল আলেমদের মুরুব্বী ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব।

৩১ আগস্ট, শনিবার, বিকাল ৪ টায় প্রধান উপদেষ্টার সঙ্গে খেলাফত আন্দোলনের অনুষ্ঠিত বৈঠকে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ খেলাফত আন্দোলন’র প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী কর্তৃক পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন  সরকারের প্রধান উপদেষ্টা  প্রফেসর ড. মুহাম্মদ ইউনূস এর আমন্ত্রণে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী এক পৃথক বৈঠকে মিলিত হন। বৈঠকে দলটির নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা প্রফেসর ড. আ ফ ম খালিদ হোসেন।

বৈঠকে মাওলানা মুজিবুর রহমান হামিদী মাননীয় প্রধান উপদেষ্টার সামনে খেলাফত আন্দোলনের বক্তব্য তুলে ধরে অন্তর্বর্তীকালীন সরকারের নিকট কয়েকটি দাবি জানান :

(১) একটি অবাধ অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা।

(২) রাষ্ট্র সংস্কার ও সকল ক্ষেত্রে শুদ্ধি অভিযানের মাধ্যমে ঘুষ চাঁদাবাজি, দুর্নীতির পথ চিরতরে বন্ধ করা,

(৩) বিগত সরকারের বিদেশে পাচারকৃত অর্থ ফিরিয়ে আনা এবং

(৪) জড়িত অপরাধীদের বিচার, হেফাজতে ইসলাম এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী সরকারের বর্বর হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক বিচার,

(৫) আলেম-ওলামাসহ নেতৃবৃন্দের বিরুদ্ধে সকল মিথ্যা ও রাজনৈতিক মামলা প্রত্যাহার এবং

(৬) দ্রব্যমূল্য কমিয়ে জনগণের ক্রয়-ক্ষমতার মধ্যে আনা।

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস খেলাফত আন্দোলনের দাবিগুলো ধৈর্য সহকারে শোনেন এবং তা সমর্থন করে বলেন , এগুলি বাস্তবায়নে আপনাদের এবং দেশবাসীর সর্বাত্মক সহযোগিতা কাম্য। বিগত সরকার দেশের অর্থনীতিসহ সবকিছুই জিরো পর্যায়ে রেখে গেছেন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ