শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

তরুণ আলেম মোস্তাফিজুর রহমানের মৃত্যুতে শোকে কাতর সোশ্যাল মিডিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নুরুদ্দীন তাসলিম।।

রাজধানীর মগবাজারে ভবনে বিস্ফোরণের মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন তরুণ আলেম উপস্থাপক ও ইসলামি সাংস্কৃতিককর্মী মাওলানা মোস্তাফিজুর রহমান। সদা হাস্যজ্জ্বল ও বিনয়ী তরুণ প্রতিভাবান এই আলেমের মৃত্যুতে শোকে ছেয়ে গেছে সোশ্যাল মিডিয়া।

দুর্ঘটনায় নিহত সবার রুহের মাগফেরাত কামনা করেছেন নেটিজেনরা। তবে অল্প বয়সেই তরুণ বিনয়ী মুস্তাফিজুর রহমানের মৃত্যুর খবর যেন কোনোভাবেই মানতে পারছেন না তার পরিচিতজনরা। শোকে ভেঙ্গে পড়েছেন অনেকেই।

তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন লেখক ও অনলাইন অ্যাক্টিভিস্ট সাইমুম সাদী। নিজের ফেসবুক ওয়ালে তিনি লিখেছেন, ‘সদা হাস্যোজ্জ্বল, নাশিদ শিল্পী ও উপস্থাপক মুস্তাফিজ অতি অল্প বয়সেই রাব্বুল আলামীনের জিম্মায় চলে গেলো। মগবাজারে গ্যাস বিস্ফোরণে আমাদের মুস্তাফিজ মারাত্মক আহত হয়ে মারা গেছে। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

দাবানল শিল্পী গোষ্ঠীর অফিসে গেলে দেখা হত। তার মতো এত বিনয়ী মানুষ আমি দেখিনি। আমরা যাদেরকে নিয়ে একটি কালচারাল উজ্জীবনের স্বপ্ন দেখতাম মুস্তাফিজ ছিলো তাদের একজন। আল্লাহ আমাদের প্রিয় ভাইটিকে ক্ষমা করুন এবং জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন’।

আলোচক ও উপস্থাপক মাওলানা গাজী সানাউল্লাহ রাহমানী তার মৃত্যুর খবরে শোক প্রকাশ করে লিখেছেন, ‘তরুণ মিডিয়া ব্যক্তিত্ব, দাবানল শিল্পীগোষ্ঠীর খ্যাতিমান উপস্থাপক ও আবৃত্তিকার, বাংলাদেশের বেশ কয়েকটি রেডিও চ্যানেলের জনপ্রিয় উপস্থাপক, স্নেহের ছোট ভাই মুস্তাফিজুর রহমান আজকের মগবাজারের ভয়াবহ দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শোকের কোন শব্দ, কান্নার কোন বাক্য এই দুঃখ প্রকাশ করে শেষ করতে পারবে না.... কোনভাবেই এটি যেন বিশ্বাস হচ্ছে না.. তরুণ ও প্রাণচঞ্চল মুস্তাফিজ এর সাথে আর দেখা হবে না, ভাবতেই আকাশ কালো মেঘে ঢেকে উঠছে হৃদয়....

আল্লাহপাক যেন তার পরিবারকে সবরে জামিল ধারণ করার তৌফিক দান করেন। প্রিয় মানুষটাকে জান্নাতের উচ্চ মাকাম দান করেন’।

কলরবের সিনিয়র নাশিদ শিল্পী ও হলি টিউনের প্রধান নির্বাহী মুহাম্মদ বদরুজ্জামান মাওলানা মোস্তাফিজুর রহমানের ইন্তেকালে শোক প্রকাশ করে লিখেছেন, ইসলামী সাংস্কৃতিক কর্মী ও দাবানল শিল্পীগোষ্ঠীর উপস্থাপক প্রিয় মুস্তাফিজ ভাই মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সন্ধায় মগবাজারে গ্যাস বিস্ফোরণে গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলে তিনি মারা যান । মহান আল্লাহ্‌ প্রিয় ভাইকে জান্নাতের মেহমান বানান আমরা এ দোয়া করি । আমিন ।

আরেক তরুণ অ্যাক্টিভিস্ট মাওলানা এহসানুল হক শোক প্রকাশ করতে গিয়ে লিখেছেন, ‘গতকাল সন্ধ্যায়ও ফেসবুকে মুস্তাফিজ ভাই পরিচালিত ধর্মীয় অনুষ্ঠানের ভিডিও নজরে এসেছিল। অল্প সময় দেখেছি। কল্পনাও করিনি তিনি তখন আহত হয়ে হাসপাতালে মৃত্যুর প্রহর গুনছেন। রাত আরও গভীর হতেই খবর এলো নন্দিত উপস্থাপক মুস্তাফিজুর রহমান আর নেই।

এমন হঠাৎ করেই এই টগবগে যুবক দুনিয়া থেকে বিদায় নিলেন। মৃত্যু আমাদের এত নিকটে, অথচ আমরা বেখবর। কখন কার ডাক এসে যায় বলা যায় না। হে আল্লাহ, দুনিয়ার সব মোহ মায়া ত্যাগ করে আমাদেরকে আখেরাতমুখী জীবন ধারনের তাউফিক দান করেন’।

কলরবের আরেক নাশিদ শিল্পী আবু রায়হান লিখেছেন, ‘ইন্নালিল্লাহ! জনপ্রিয় উপস্থাপক মুস্তাফিজুর রহমান ভাই  মগবাজারের দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন। খবরটা শুনে শরীরের পশম দাঁড়িয়ে গেছে। তার মতো টগবগে যুবক আজ চলে গেলেন! আহ! মৃত্যু কত নিকটে! আল্লাহ তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন। পরিবারকে ধৈর্যধারণের তাওফিক দান করুন। আমাদের যেন মৃত্যুর আগে প্রস্তুতি গ্রহণের তাওফিক দান করেন।

তার মৃত্যুতে আরো শোক প্রকাশ করে ইসলামী আলোচক মাওলানা সাদেকুর রহমান আযহারী লিখেছেন, ‘এইতো রমজান মাসে একসাথে প্রোগ্রাম শেষে অনেক কথা। আমি তার বিনয়ে অভিভূত হয়েছি। এভাবে চলে যাবে ভাবতেও পারিনি। আসলে হঠাৎই আমাদের চলে যেতে হবে। মোস্তাফিজুর রহমান ভাইয়ের হঠাৎ চলে যাওয়া আমাদেরকে যেন আরেকবার মৃত্যুর প্রস্তুতির কথা অক্ষরে অক্ষরে স্মরণ করিয়ে দিচ্ছে। মগবাজারের বিস্ফোরণের ঘটনায় আল্লাহ যেন ভাইয়ের মৃত্যুকে শাহাদাতের মৃত্যু হিসেবে কবুল করে জান্নাতের মেহমান বানায়। আমিন’।

এছাড়াও নবীন, প্রবীণ আরো অনেকেই ইসলামি মিডিয়া অঙ্গনের তরুণ এই প্রতিভার মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, তরুণ আলেম মুস্তাফিজুর রহমান দাবানল শিল্পীগোষ্ঠীর প্রধান উপস্থাপক ছিলেন। তিনি রেডিও ধনিতে ‘আহকামুল জুমা’ ও রেডিও একাত্তরে জীবন ঘনিষ্ঠ প্রশ্ন উত্তর মূলক অনুষ্ঠান ‘ইসলাম ও আমরা’ -এর সঞ্চালনা করতেন।

সন্ধ্যায় মগবাজারে বিস্ফোরণের ঘটনায় গুরুতর আহত হন মাওলানা মুস্তাফিজুর রহমান। দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করে  ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

জানা গেছে, হাসপাতালে নেওয়ার আগে তিনি নিজেই বাসায় ফোন করে জানান তার আহত হওয়ার খবর। এরপর ঢাকা মেডিকেল থেকে খোঁজ মেলে মৃত মুস্তাফিজুর রহমানের।

রোববার (২৭ জুন) সন্ধ্যায় রাজধানীর মগবাজার ওয়্যারলেস গেট এলাকায় বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৩৯ জন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল ও বার্ন এবং শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১৭, হলি ফ্যামিলিতে আহত ২ জন, আদ দ্বীন হাসপাতালে আহত ৩ জনসহ মোট ৬৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

আরো পড়ুন: মগবাজার দুর্ঘটনায় প্রাণ হারালেন তরুণ আলেম উপস্থাপক মুস্তাফিজুর রহমান

কেএল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ