বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কুরআনের সুরে সুরে মানুষকে আলোর পথ দেখান মানসুর সালেমি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বেলায়েত হুসাইন: ইউটিউবে আমরা কতো কিছুই তো দেখি, কখনো কি মানসুর সালেমির নাম লিখে সার্চ করেছি? আমরা শুনেছি,কারি আবদুল বাসেতের কুরআনের সুর শুনে অসংখ্য মানুষের মুগ্ধ হবার কথা। কিন্তু কুরআনের আয়াত পাঠ করে সুরে সুরে মানুষকে আল্লাহর দিকে আহবান করেন এবং তার আহবানে অসংখ্য মানুষের হৃদয় বিগলিত হয়-এমন মানুষও এই যুগে আছেন, কখনো খোঁজ নিয়েছি?

মানসুর সালেমি একজন সৌদি দাঈ, আরবের বিশিষ্ট এই আলেম কুরআনের সুরে সুরে মানুষকে আল্লাহর দিকে ডাকেন। আর এজন্য তিনি বেছে ‍নিয়েছেন সুন্দর একটি পদ্ধতি। কিছুটা আমাদের দেশের ওয়াজ মাহফিলের মতো; দেশের বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে একক কুরআনের মজলিসের আয়োজন করেন।

হ্যান্ড মাইক বা সীমিত পরিসরের আওয়াজের মাধ্যমে ছোট্ট এই মজলিসকে কুরআন তেলাওয়াতের মিষ্টি সুর দ্বারা মোহাচ্ছন্ন করে তুলেন। একইসঙ্গে ছন্দময়তার তালে তালে উপস্থিত লোকদেরকে আহবান করেন মহান আল্লাহর দিকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে জানা গেছে আরব বিশ্বে তার আকাশচুম্বী জনপ্রিয়তার কথা। প্রচার ছাড়াই মানসুর সালেমির মজলিজে মানুষের উপস্থিতি থাকে চোখে পড়ার মতো। এ পর্যন্ত তার দাওয়াতে প্রভাবিত হয়ে একাধিক মানুষের মুসলমান হওয়ার খবর প্রকাশিত হয়েছে।

সাক্ষাতকারধর্মী তার একটি মজলিস দেখার সৌভাগ্য আমার হয়েছে, সেখানে কয়েকজন যুবক এসে তাদের জীবনের গল্প শোনাচ্ছিল। তারা বলছিল, আগে ঠিকমতো নামাজ পড়তো না, মানসুর সালেমির মজলিস শোনার পরে তারা নামাজের প্রতি আগ্রহী হয়েছে। ইসলামি জীবনযাপনে আধ্যাত্মিক স্বাদ অনুভব করছে।

জেদ্দার মাসআব ইবনে উমাইর মসজিদের সম্মানিত ইমাম শায়খ মানসুর সালেমি ১৯৮৩ সালে সৌদি আরবের সম্ভ্রান্ত এক পরিবারে জন্মগ্রহণ করেন। আজীবন তিনি মানুষকে আল্লাহর দিকে আহবান করতে চান।

ইউটিউবে তার অনুষ্ঠান দেখতে চাইলে 

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ