বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


জার্সিতে মদের বিজ্ঞাপন থাকায় আইপিএল খেলেননি হাশিম আমলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গত বিশ্বকাপের পর হাশিম আমলা হঠাৎ অবসরে গেলে অনেকেই আফসোস করেছেন। অনেকের মতে, আন্তর্জাতিক ক্রিকেটকে আরও অনেক কিছু দেয়ার বাকি ছিল দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটারের। একটা সময় ভারতের বিরাট কোহলির সঙ্গে বেশ প্রতিযোগিতা চলত আমলার। কোহলির দ্রুততম পাঁচ, ছয় ও আট হাজার রানের রেকর্ড ভেঙেছেন এই আমলাই।

টেস্টে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক তিনি। ওয়ানডেতে তৃতীয়। টি-টোয়েন্টিতে পঞ্চম সেরা। ৩৬ বছর বয়সী আমলা কাল এসেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে। এই প্রথম বিপিএল খেলতে এলেন দক্ষিণ আফ্রিকান তারকা। আজ মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের।

হাশিম আমলা ক্রিকেটারের পাশাপাশি ধর্মপ্রাণ একজন মুসলমান। তার কথায় ধর্মের প্রসঙ্গও উঠে এলো। জার্সিতে মদের বিজ্ঞাপন লাগানো থাকে বলে আইপিএল, বিগ ব্যাশ খেলেননি। দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার সময়ও কখনো ইসলামে হারাম এমন পণ্যের বিজ্ঞাপন জার্সিতে রাখতে দিতেন না আমলা। বড় কোন জয়ে সতীর্থরা যখন শ্যাম্পেইন নিয়ে উৎসবে মেতে উঠতেন তখন নিজেকে আড়াল করে রাখতেন। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের অন্যতম সেরা সেলিব্রেটি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স বলেছিলেন, হাশিম আমলার ধর্ম পালন মুগ্ধ করে তাকে। সে সকলের জন্য অনুপ্রেরণা।

আজ ধর্ম পালনের প্রসঙ্গ উঠলে আমলা বলেন, ‘ইমলামের মূল বিষয়গুলো কিন্তু খুবই সহজ। আপনারা জানেন সেটা। আসলে ব্যাখ্যা করা কঠিন। ক্রিকেটের সঙ্গে ধর্মকে মিলিয়ে অনেকেই প্রশ্ন করেন। আসলে আন্তরিক ও মনোযোগ ধরে রাখাটা গুরুত্বপূর্ণ যেটা আপনাকে মাঠের খেলাতে সাহায্য করবে।’

-ওএএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ