শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


'শায়েখ ইউসুফ মোতালা মাদরাসা শিক্ষাব্যবস্থার সফল অভিভাবক ছিলেন'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শায়খুল হাদিস জাকারিয়া রহ. এর খলিফা, ইংল্যান্ডের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান 'দারুল উলূম আল আরাবিয়্যা আল ইসলামিয়া বেরি' এর প্রতিষ্ঠাতা মুহতামিম, হজরত মাওলানা শায়খ ইউসুফ মোতালা রহ. ইন্তেকালে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল মারকাজুল উলুম লন্ডনে অনুষ্ঠিত হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমেদ-এর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারি মাওলানা সৈয়দ তামীম আহমদ এর পরিচালনায় বক্তারা বলেন,মাওলানা শায়খ ইউসুফ মোতালা সাহেব ছিলেন আকাবির আসলাফের উজ্জ্বল নক্ষত্র, মুসলিম বিশ্বের বিদগ্ধ আলেম এবং ইসলামী চিন্তাবিদ। উলামায়ে কেরাম ও মাদরাসা শিক্ষা ব্যবস্থার সফল অভিভাবক হিসেবে যে ঐতিহাসিক ও দীর্ঘকালীন খেদমত আঞ্জাম দিয়েছেন তা যুগ যুগ ধরে মুসলিম উম্মাহ স্বরণ করবে।

সভায় উপস্থিত ছিলেন, কানাডা জমিয়তের আহবায়ক মাওলানা মুফতি আসলাম আজহারী, বিশিষ্ট আলেম মাওলানা শায়খ তরিকুল্লাহ, ইউকে জমিয়তের সহ সভাপতি মাওলানা আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক হাফীজ জিয়াউদ্দীন, সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দিক, সহকারী প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, তাফসিরুল কোরআন বিষয়ক সম্পাদক হাফিজ মাওলানা মুশতাক আহমদ, নির্বাহী সদস্য হাফিজ সাদিকুল ইসলাম প্রমুখ।

সভায় হজরত মাওলানা শায়খ ইউসুফ মোতালা ও শায়খুল হাদীস আল্লামা আব্দুর রহমান মনোহরপুরির ওয়ালিদে মুহতারাম ক্বারী আব্দুল মান্নান দীর্ঘকালীন খেদমতের কবুলিয়াত ও পরকালীন দরজা বুলন্দির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ