153771

পশ্চিমবঙ্গে আলিম পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম হয়েছে মাবিয়া পারভীন

আওয়ার ইসলাম: পশ্চিমবঙ্গ মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষায় ৭৯৬ পেয়ে রাজ্যে অষ্টম স্থান ও মেয়েদের মধ্যে প্রথম স্থান দখল করলো উত্তর ২৪ পরগনার মধ্যামগ্রাম পৌরসভার অন্তর্গত হুমাইপুর নুরুন্নবী সিনিয়র মাদরাসা ছাত্রী মাবিয়া পারভীন।

আজ বৃহস্পতিবার প্রকাশিত হল পশ্চিমবঙ্গ মাদরাসা বোর্ডের হাইমাদরাসা, আলিম ও ফাজিল পরিক্ষার ফলাফল। আলিম (মাধ্যমিক) পরিক্ষায় উল্লেখযোগ্য ফল করে বাজিমাত করলো উত্তর ২৪ পরগনার ছাত্ররা। উল্লেখ্য প্রথম ১০ এর মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ষষ্ঠ ও অষ্টম স্থান অধিকার করে।

মাবিয়ার এই সাফল্যের কথা জানার সাথে সাথে তার পিতা, মাতা ও পরিবারে যেন খুশির জোয়ার। এদিকে মাবিয়া পারভিনের ফলাফলে মাদরাসার শিক্ষক শিক্ষীকারাও খুশি হোন।

মাবিয়া পারভীন খুবই মেধাবী ছাত্রী। তার পিতা মুজিবর রহমান পেশায় ছোট্ট ব্যবাসায়ী। সে তিন ভাই বোনের মধ্যে বড়ো। ছোট্ট বেলা থেকে মাদ্রাসায় পড়াশোনা করে।

বিজ্ঞানের শিক্ষক মেহেদী হাসান বলেন, ‘মাবিয়া ছোট্ট বেলা থেকেই খুবই মেধাবী। আমরা তার সাফল্যে খুবই খুশী। তার ভবিষ্যতের সাফল্য কামনা করি।’

এদিকে মাবিয়ার সাফল্যে উচ্ছাস প্রকাশ করে বলে, ‘আমি সাফল্যে খুবই আনন্দিত, আমি আমার এই সাফল্যকে আমার পিতামাতা ও শিক্ষক শিক্ষীকাদের উৎসর্গ করতে চাই।’

-এটি

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *