মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

লাল সাইনবোর্ড ঝোলানো হলো পুড়ে যাওয়া ৫ ভবনে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার আগুনে পুড়ে যাওয়া পাঁচটি ভবনে লাল-কালো কালিতে লেখা সতর্কতার সাইনবোর্ড টাঙানো হয়েছে।

আজ শুক্রবার ভোরে সাইনবোর্ডগুলো টাঙান দমকল বাহিনীর কর্মকর্তারা। সাইনবোর্ডে লেখা রয়েছে, ‘ঝুকিপূর্ণ ভবন। ভবনটি ব্যবহার না করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো’।

চুড়িহাট্টার নন্দ কুমার দত্তের ১৮, ৬৩/২,৬৩/৩, ৬৪, ৬৫ নং ভবনে এ সাইনবোর্ড টাঙানো হয়েছে।

আজ শুক্রবার সকাল থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১১ সদস্যের কমিটি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ৫ সদস্যের কমিটি ভবনগুলো পরিদর্শন করার পর ভবনগুলোতে সাইনবোর্ড লাগিয়ে দেয় বলে জানা যায়।

এসময় ডিএসসিসি তদন্ত কমিটির প্রধান প্রকৌশলী রেজাউল করিম বলেন, আগুনে ৫টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে তিনটি ভবন প্রাথমিকভাবে ব্যবহারের অনুপযোগী বলে মনে হয়েছে।

কেমিক্যাল গোডাউন সরানোর বিষয়ে তিনি জানান, আবাসিক এলাকায় কেমিক্যাল গোডাউনের অনুমতি নেই। যে কোনো মূল্যে অতি দ্রুতই এসব এলাকার কেমিক্যাল গোডাউন সরিয়ে নেয়া হবে।

উল্লেখ্য, গত বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের কারণ উদঘাটনসহ দুর্ঘটনার সার্বিক বিষয় তদন্তের জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ১১ সদস্যের কমিটি গঠন করেছে।

এছাড়া সুরক্ষাসেবা বিভাগের অতিরিক্ত সচিব (অগ্নি অনুবিভাগ) প্রদীপ রঞ্জন চক্রবর্তীকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের আরেকটি কমিটি গঠন করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে এ কমিটিকে। ১২ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শিল্প মন্ত্রণালয়।

অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতি নিরূপণ ও এমন অগ্নিকাণ্ড যেন আর না ঘটে সেই লক্ষ্যে সুপারিশ প্রদানের জন্য এসব তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ