মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :

ভারতের আপত্তি; সৌদি থেকেই দিল্লি এলেন যুবরাজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তান থেকে সরাসরি ভারতে না গিয়ে সৌদি হয়ে ভারত গেলেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান। এর আগে পাকিস্তান থেকে সরাসরি ভারত যাওয়ার কথা ছিল তার। কিন্তু ভারত এতে আপত্তি করায় সৌদি ফিরে যান তিনি।

মঙ্গলবার একটি প্রতিনিধি দল নিয়ে নয়াদিল্লি আসেন যুবরাজ। আজ বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন তিনি। এই সময় বিনিয়োগ চুক্তিসহ সন্ত্রাসবাদ ইস্যু গুরুত্ব পাবে বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে। খবর টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি’র

এর আগে গত রবিবার পাকিস্তান সফরে আসেন যুবরাজ বিন সালমান। সেই সফর শেষ করে ভারতে আসার কথা ছিল। কিন্তু এতে আপত্তি জানায় ভারত।

সম্প্রতি কাশ্মিরের পুলওয়ামায় স্বাধীনতাকামীদের হামলায় ৪০ জনের বেশি ভারতীয় সেনা নিহত হওয়ায় ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ধারণা করা হচ্ছে, সৌদি আরব দুই দেশের এই উত্তেজনা দূর করার বিষয়ে প্রস্তাব দিতে পারে। সৌদির পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আল-জুবায়ের বলেছেন, উত্তেজনা হ্রাসে চেষ্টা চালাবে রিয়াদ।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অর্থনীতি বিষয়ক সচিব টিএস ত্রিমূর্তি জানিয়েছেন, যুবরাজের সফরে ভারত ও সৌদি আরবের মধ্যে বিনিয়োগ, পর্যটন, আবাসন এবং তথ্য ও সমপ্রচার বিষয়ে ৫টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ