বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

কবি আল মাহমুদের মাগফিরাতে খেলাফত মজলিসের দোয়া মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুর কাদের বলেছেন, কবি আল-মাহমদ তার মানোত্তীর্ণ সাহিত্য কর্মের মাধ্যমে আমাদের বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। তিনি কবিতার মাধ্যমে মানুষের মায়া-মমতা ও প্রকৃতির সৌন্দর্যের হৃদয়গ্রাহী ছবি একেছেন। তার সাহিত্যকর্ম বাংলা সাহিত্যের অমূল্য সম্পদ।

আজ রোববার (১৭ ফেব্রয়ারি) বিকাল ৫টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজীজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর আবদুল্লাহ ফরিদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল।

মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অধ্যাপক মোঃ আবদুল জলিল, অধ্যাপক কে এম আলম, মুক্তিযোদ্ধা ফয়জুল ইসলাম, মাওলানা আবদুল হক আমিনী, ঢাকা মহানগরীর যুগ্ম সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, আবুল হোসাইন, মুফতি আজীজুল হক, হাজী হারুনুর রশীদ, মাওলানা ফারুক আহমদ ভূঁইয়া, এম এ সালাম প্রমুখ।

দোয়া মাহফিলে দলটির মহাসচিব মহাসচিব ড. আহমদ আবদুর কাদের আরো বলেন, কবি আল মাহমুদ একজন বিশ্বমানের কবি ছিলেন। তিনি ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ছিলেন। তারপরেও তাকে রাষ্ট্রীয়ভাবে তাকে যথাযথ মূল্যায়ন করা হয়নি। এর কারণ তিনি আদর্শিক বাঁক পরিবর্তন করে ইসলামী আদর্শকে মনেপ্রাণে ধারণ করেছিলেন।

তিনি ছিলেন বিশ্বাসী কবি। আদর্শিক কারণে এ ধরণের অবমূল্যায়ন খুবই দু:খজনন। আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি, বিশ্বাসের কবি আল মাহমুদের রুহের মাগফিরাত কামনায় আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলোচনা শেষে মরহুম কবি আল মাহমুদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মুনাজাত পরিচালনা করেন মাওলানা আহমদ আলী কাসেমী।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ