বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘কবি আল মাহমুদের মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি, কবি আল-মাহমুদের ইন্তকালে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের গভীর শোক প্রকাশ করে বলেন, কবি আল-মাহমদ তাঁর মানোত্তীর্ণ সাহিত্য কর্মের মাধ্যমে আমাদের বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করে গেছেন। তিনি কবিতার মাধ্যমে মানুষের মায়া-মমতা ও প্রকৃতির সৌন্দর্যের হৃদয়গ্রাহী ছবি একেছেন।

তার কবিতা বাংলা সাহিত্যের অমূল্য সম্পদ। বিশ্বাসের কবি-কবি আল-মাহমুদ তার সাহিত্যকর্মের মাধ্যমে বাংলাদেশের মানুষের হৃদয়পটে সুদীর্ঘকাল অম্লান হয়ে থাকবে। তার মৃত্যুতে সৃষ্ট শূণ্যতা পূরণ হবার নয়।

প্রদত্ত যৌথ শোক বাণীতে খেলাফত মজলিসের নেতৃদ্বয় মরহুম কবি আল-মাহমুদের রুহের মাগফিরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা করে মহান আল্লাহর দরবারে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আধুনিক বাংলা সাহিত্যের প্রধান কবি, বিশ্বাসের কবি আল-মাহমুদের রুহের মাগফিরাত কামনা করে আগামীকাল ১৭ ফেব্রুয়ারি রোববার বিকাল ৫টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য উক্ত দোয়া মাহফিলে সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরসহ কেন্দ্রীয় ও মহানগরী নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক অধ্যাপক মাওলানা আজীজুল হক উক্ত দোয়া মাহফিলে শরীক হওয়ার জন্যে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীসহ সকলের প্রতি আহবান জানিয়েছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ