শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘জম্মু কাশ্মীরে সন্ত্রাসী হামলায় মুসলিমদের দায়ী করা দুঃখজনক’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে এক হামলায় ৪৯ জন সিআরপিএফ সদস্য নিহত হওয়ার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে।

এ ঘটনায় মুসলিমদের দায়ী করে দেশটির ওই অঞ্চলে মুসলমানদের ওপর হামলা ও সহিংসতার ঘটনা ঘটেছে। যাকে অন্যায় হিসেবে উল্লেখ করে জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ বলেছেন, এ ঘটনায় মুসলমানরা কোনোভাবেই জড়িত নয়।

ওমর আবদুল্লাহ এ বিষয়ে তিব্র নিন্দা জানিয়ে টুইট করেন। বলেন, ৪৯ সিআরপিএফ সদস্যদের হত্যায় কোনো কাশ্মীরি বা মুসলমান জড়িত নয়। তাদের উপর দোষ চাপানো খুবই দুঃখজনক।

তিনি ভারত সরকারের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, জাতিগত (কাশ্মীরি) বা ধর্ম (মুসলমানদের) কারণে নির্দোষ মানুষের ওপর আক্রমণ করা হয়েছে। গতকালের ঘটনায় তাদের ছাড় দিয়ে সম্মান করার কোনো উপায় নেই।

তিনি বলেন, আমি রাজনৈতিক নেতা ও সুশীল সমাজরে কাছে আশা করছি ঠাণ্ডা মাথায় ঘটনা মোকাবেলা করার জন্য।

তিনি বলেন, জম্মুর কাশ্মীরি বা মুসলমানরা গতকালকে সিএরপিএফ সদস্যদের ওপর সন্ত্রাসী হামলা করেনি। এই হিংস্রতাকে সুবিধাজনক হাতিয়ার হিসেবে কিছুলোক দোষ চাপিয়ে দিচ্ছে।

গতকাল বৃহস্পতিবার সিআরপিএফ সদস্যদের বহন করা দুটি গাড়িতে জঙ্গিদের বোমা বিস্ফোরণে জওয়ানরা নিহত হয়। জওয়ানদের একটি বাসের মাধ্যমে অন্যটির বিস্ফোরণ ঘটে। ওই বাসটিতে ৫৪ ব্যাটালিয়ন সিআরপিএফ জওয়ানরা ছিল।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ