২০১৯-০২-১৪

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ঢাবি ক্যাম্পাসে বামদের আদর্শ চর্চা হতে পারলে মহানবির আদর্শ চর্চা হতে পারবে না কেন?

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম বলেছেন, বিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবেলায় ইসলাম হচ্ছে একমাত্র শান্তি ও মুক্তির ঠিকানা।

প্রচলিত সমাজ ব্যবস্থার অসারতা দিন দিন ফুটে উঠছে এবং ইসলামের গ্রহণযোগ্যতা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। এজন্যই বলা হয় ইসলাম সার্বজনীন ও পুর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম।

ইসলামের বিচার ব্যবস্থা, সমাজ ব্যবস্থা, অর্থব্যবস্থা সর্বকালের শ্রেষ্ঠ অর্থ ব্যবস্থা। ইসলাম ছাড়া বাকি মতবাদগুলো অসার ও ব্যর্থ। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় মুসলিম ও ইসলামী চেতনাবোধ থেকেই প্রতিষ্ঠা করা হয়। ঢাবি ক্যাম্পাসে আদর্শবাদী রাজনীতি চর্চা যারা রুখতে চায় তারা ইসলাম, দেশ ও মানবতার শত্রু।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কালমার্কস, লেলিনদের চর্চা হতে পারলে সর্বকালের শ্রেষ্ঠ মহামানব মুহাম্মদ সা.এর আদর্শ চর্চা হতে পারবে না কেন? আদর্শবান মানুষ ধর্মকে তার প্রাত্যহিক জীবনে অনুশীলন করে। ইসলাম একটি আদর্শিক জীবনব্যবস্থা; যা থেকে রাজনীতিকে বিচ্ছিন্ন করে ভাবার কোন সুযোগ নেই। ইসলাম তার আদর্শিক সৌন্দর্য্য ও ঐতিহ্য দিয়ে দেড় হাজার বছর বিশ্বজুড়ে শাসন করেছে।

মূলত ; ইসলামী রাজনীতি সাম্য, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব, পরমত সহিঞ্চুতা, নারী ও সংখ্যালঘুদের নিরাপত্তা ও মর্যাদা প্রতিষ্ঠার নিশ্চয়তা দেয় যা হাজার বছরের ইতিহাস দ্বারা প্রমাণিত।

আজ বৃহস্পতিবার সকালে কুমিল্লা কচুয়া চৌমুহনীস্থ আইএবি মিলনায়তনে জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তভ্যে তিনি একথা বলেন। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা উত্তরের সভাপতি কেএম হুমায়ূন কবিরের সভাপতিত্বে এবং আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক ছাত্রনেতা মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ মুস্তাকিম বিল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আন্দোলনের সভাপতি মাওলানা মুহাম্মদ তৈয়্যব, সেক্রেটারী এম এম বিলাল হুসাইন, মাওলানা নূর হোসাইন, যুবনেতা এনামুল হক মজুমদার প্রমুখ।

মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, ডাকসু নির্বাচনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনসহ ইসলামপন্থিদের সুযোগ না দিলে ইসলামপ্রিয় ছাত্রজনতা নিরবে বসে থাকবে না।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ইসলামের এই মূলনীতিকে ধারণ করে স্বাধীনতার মূল চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য নিয়মতান্ত্রিকভাবে গঠনমূলক, ছাত্র বান্ধব রাজনীতির চর্চা করছে।

বাম জোটের উদ্দেশ্যে তিনি বলেন, ক্যাম্পাসে বিভেদ বিভক্তি নয় বরং সবার অংশগ্রহণমূলক সৌহার্দ্যপূর্ণ রাজনীতির পরিবেশ তৈরী করতে হবে।

-এটি