২০১৯-০২-১৪

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ইজতেমার মাঠে মাওলানা আহমদ লাট

OURISLAM24.COM
news-image

আশরাফুল্লাহ: ইজতেমা মাঠ থেকেইজতেমার মাঠে পৌঁছেছেন দিল্লির নিজামুদ্দিনের অন্যতম মুরব্বি হজরতজি মাওলানা আহমদ লাট।

ইজতেমার ময়দানে অবস্থানরত আওয়ার ইসলামের প্রতিনিধি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মাওলানা আহমদ লাট ময়দানে এসে পৌঁছেছেন, তার সঙ্গে রয়েছেন, তাবলিগের আলেম উপদেষ্টা কমিটির সদস্যরা। আল্লামা আশরাফ আলী, আল্লামা মাহমুদুল হাসান, আল্লামা আবদুল কুদ্দুসসহ শীর্ষ উলামায়ে কেরাম।

আজ বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হয়েছে এবারের বিশ্ব ইজতেমা। গত কয়েকদিন থেকেই ইজতেমার উদ্দেশ্যে সারাদেশ থেকে আসছে শুরু করেন তাবলিগের সাথী ও ধর্মপ্রাণ মানুষ। বুধবার রাতেই লোকারণ্য হয় ইজতেমার মাঠ।

সূত্রমতে আরো জানা যায়, ইতোমধ্যেই বিভিন্ন দেশের শুরা সদস্য উপস্থিত হয়েছেন। সৌদি আরবের শুরা সাথী শেখ গাসসান মাঠে অবস্থান করছেন।

তবে তাবলিগ জামাতের অন্যতম দাঈ মাওলানা তারিক জামিল এবারের ইজতেমায় অংশ নেয়ার ইচ্ছাপোষণ করলেও অসুস্থতার কারণে আসতে পারছেন না। পাকিস্তানের অন্য কোনো মুরব্বিও অংশ নেবেন না বলে জানা গেছে।

এদিকে বৃহস্পতিবারের আগেই বাংলাদেশের তাবলিগের শুরা সদস্য ও কাকরাইল মারকাজের মুরব্বিগণ ইজতেমায় উপস্থিত হয়েছেন বলে জানা গেছে।

কাকরাইলের শুরু সদস্য হাফেজ মাওলানা জুবায়ের আহমদ, মাওলানা ওমর ফারুক, মাওলানা মুহাম্মদ ফারুক, মাওলানা রবিউল হক ও মাওলানা মুহাম্মদ হোসেন মাঠে অবস্থান করছেন এবং কাজের তদারকি করছেন।

কাকরাইল মারকাজ ও উলামায়ে কেরামের তত্ত্বাবধানে এবারের ইজতেমা ১৪ ফেব্রুয়ারি শুরু হয়ে শেষ হবে ১৬ ফেব্রুয়ারি।

বৃহস্পতিবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হয়েছে ইজতেমার কার্যক্রম। বাদ ফজর আম বয়ান করেন মাওলানা আবদুল মতিন। তিনি ঈমান আমল ও সময়েল মূল্য সম্পর্কে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন।

-এটি