বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


বসন্তে বই উপহার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফুল ফুটুক বা নাই ফুটুক আজ বসন্ত। ফাল্গুন-চৈত্র এ দু’মাস জুড়ে বসন্তের ব্যপ্তি প্রকৃতিতে সৌন্দর্যের আগুন ছড়ায়। কৃষ্ণচূড়া, পলাশ, শিমুল আর আমের মুকুলরে ঘ্রাণে ছেয়ে যায় চারপাশ। ঋতুরাজ বসন্তরে আগমন কিশোর-তরুণ, বৃদ্ধ সবাইকে সমভাবে আন্দোলতি করে তোলে।

প্রিয়জনকে উপহার প্রদানের মাধ্যমে অনেকেই বসন্তের আনন্দকে দ্বিগুণ করে তোলে। বসন্তে উপহাররে মধ্যে সবার উপরে বই। কারণ এই সময়টা চারিদিকে বইয়ের মৌ মৌ আমেজ বিরাজ করে।

বাংলা একাডেমির আয়োজনে সোহরাওয়ারদি উদ্যানে চলে দেশের র্সববৃহৎ মাসব্যাপী বইমেলা। এখানে পড়ন্ত বিকেলে এসে ঠাঁই জমায় বইপ্রেমিরা।

প্রিয়জনের হাতে রঙ্গিন মলাটের বই যেন বসন্তের আনন্দকে আরকেটু রঙ্গিন করে তোলে। পছন্দের বই হাতে প্রিয়জনের ঠোঁটরে কোণায় নিবন্ধ হাসির শোভা ম্লান করে দিতে পারে পড়ন্ত বিকেলের বসন্তকেও।

আর তাই বসন্তকে রঙ্গিন করতে প্রিয়জনকে সাথে নিয়ে আপনিও বইমলোয় ঘুরে আসতে পারেন। অথবা প্রিয় বই উপহার পাঠিয়ে প্রিয়জনকে চমকে দিতে পারেন। প্রিয়জনের পছন্দ অপছন্দ নিশ্চয়ই জানা আছে, সে অনুযায়ী বই কিনুন।

একই সাথে আপনার পছন্দের বইটিও প্রিয়জনের হাতে তুলে দিতে পারেন। কেননা বই মানুষের রুচি জানান দেয়। আর তাই বইয়ের মাধ্যমেই প্রিয়জন আপনার রুচির পরিচয় পেতে পারেন। যেকোন সময় একটি বই হয়ে যেতে পারে একটি দীর্ঘ মধুর জীবন আখ্যানের সাক্ষী।

নাগরিক ব্যস্ততার অযুহাতে কোনোভাবে বই বসন্তের আনন্দকে হাত ছাড়া করার সুযোগ নেই। কারণ অনলাইনেও জমে উঠেছে বইমেলা। বইমেলার নতুন সব বই পাওয়া যাচ্ছে অনলাইন কেন্দ্রিক প্রতিষ্ঠানগুলোতে। ক্লিকেই সব বই পাওয়ার পাশাপাশি বই মেলার মাসজুড়ে বিভিন্ন ছাড়ে বই বিক্রি করছে এসব প্রতিষ্ঠান।

জনপ্রিয় অনলাইনে বই বিক্রির প্রতিষ্ঠান রকমারি ডট কম’র জনসংযোগ র্কমর্কতা কিংকর হালদার মিশু বলেন , “বইমলোর নতুন সব বই রকমারি ডট কমে পাওয়া যাচ্ছে। আমরা সকল বইয়ে ২৫% ছাড় দিচ্ছি। পাঠক বিকাশ অ্যাপে পেমেন্ট করে আরও ১০% ক্যাশব্যাক সহ ফ্রী ডেলিভারির সুযোগ নিতে পারে। বসন্ত এবং ভ্যালেন্টাইনস এর মত দিনের কথা মাথায় রেখে আমরা নিয়ে এসেছি গিফট ফাইন্ডার।

এছাড়া প্রিয়জনের জন্য নিতে পারেন যেকোন মূল্যের গিফট ভাউচার কার্ড এবং তার মাধ্যমে নিতে পারবেন তার পছন্দের যেকোন বই।পাঠক যেকোন বইয়ের তথ্য জানার জন্য রকমারি ডট কমে ভিজিট করতে পারেন।”

দূরে থাকা প্রিয়জনকে বই পাঠাতে বেশিরিভাগই অনলাইন প্রতিষ্ঠানগুলোর দ্বারস্থ হোন। কারণ এখানে কোনো ঝক্কি ঝামলো পোহানো বা বই কুরিয়ার করার ঝামলোয় নেই। আপনার দেওয়া ঠিকানা অনুযায়ী বই পৌঁছে যাবে প্রিয়জনের কাছে। নতুন বইয়ের ঘ্রাণে বসন্তের আমেজ আসুক প্রিয়জনের মনে।

অমর একুশে গ্রন্থমেলার সকল বই পেতে ভিজিট করুন করমারি ডট কম

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ