শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামায, কুরআন তিলাওয়াত ও যিকিরের পাবন্দি করুন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ার রিসার্চ ফেলো ও শায়খ আবুল হাসান আলী নদভী ইসলামিক রিসার্চ সেন্টার, বিরুলিয়া, ঢাকা'র পরিচালক মাওলানা শহীদুল ইসলাম ফারুকী বলেছেন, প্রতিদিন পাঁচ ওয়াক্ত ফরজ নামায জামাআতের সাথে আদায়ের পাশাপাশি তাহাজ্জুদসহ বেশি বেশি নফল নামায, দিনের একটি অংশে কুরআন তিলাওয়াত ও যিকিরের পাবন্দি করুন।

নিয়মিত এ আমলগুলো গুরুত্বের সাথে আদায় করলে অন্যান্য আমলগুলোও আদায় করা সহজ হয়ে যায়।

সূরা মুযযাম্মিলের প্রাথমিক কয়েকটি আয়াতের সংক্ষিপ্ত ব্যাখ্যা করে তিনি বলেন, এই আয়াতগুলোতে আল্লাহ পাক রাসূলুল্লাহ সা.-কে সে নির্দেশই করেছেন।

বৃহস্পতিবার বাদ ইশা কুষ্টিয়া জেলার মিরপুর থানার ছাতিয়ানে একটি ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

মাওলানা ফারুকী বলেন, রাসূলুল্লাহ সা. ছিলেন মাসূম ও নিষ্পাপ। তাঁর পূর্বাপর সকল গুনাহ মাফ করে দেয়া হয়েছে। তারপরও আল্লাহ পাক দীন প্রচারের গুরুদায়িত্ব পালনে আত্মিক শক্তি অর্জনের জন্য রাসূলুল্লাহকে গুরুত্বের সাথে এই আমলগুলো করার নির্দেশ দিয়েছেন। এর মাধ্যমে আল্লাহ পাক উম্মতকে সবক দিয়েছেন যে, তাদের ক্ষেত্রেও একই নির্দেশ।

প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাযের পাশাপাশি তাহাজ্জুদসহ অন্যান্য নফল নামায, দিনের একটি অংশে তারতীলের সাথে কুরআন তিলাওয়াত ও যিকিরের পাবন্দি করুন। এসব আমলের মাধ্যমে আত্মিক শক্তি অর্জিত হয় এবং দীন প্রচারের গুরুদায়িত্ব পালন সহজ হয়ে যায়।

আরআর


সম্পর্কিত খবর