বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘ঈমানের পর আল্লাহর আনুগত্যের প্রথম পরীক্ষা হয়ে যায় নামাজের মাধ্যমে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ডা.এম এ মাজেদ: ফেনী প্রতিনিধি>

নোয়াখালীর চরগুলাখালী,ধানশালীক,কবির হাট জনতা বাজার শামসুল হক নুরানী মাদরাসার বার্ষিক ওয়াজ ও পুরস্কার বিতরণী সভা জনাব ইঞ্জিনিয়ার বেলায়েত হোসাইন সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

গত কাল বুধবার এ ওয়াজ ও মাহফিলে প্রধান মেহমান হিসাবে বয়ান পেশ করেন ঢাকা থেকে আগত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন মাওলালা হাফেজ নিজাম বিন বাহাউদ্দীন।

সভায় বিশেষ অতিথি হিসাবে বয়ান পেশ করেন নাজিরপুর ইসলামিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক, মাওলানা মুফতি ইয়াছিন শরীফ, বসুর হাট মহিলা মাদরাসার পরিচালক,মাওলানা আলী আহমদ, মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা সালাউদ্দীন।

প্রধান মেহমান বয়ানে বলেন, জামায়াতের সাথে নামাজ পড়ার গুরুত্ব অনেক অনেক বেশি।নামাজকে দ্বীনের খুঁটি বলা হয় আর যেই ব্যক্তি নামাজ পরিত্যাগ করলো সে দুনিয়া আখেরাতে খতিগ্রস্ত হলো।

ইসলামে জামাতে নামাজ পড়ার গুরুত্ব, পরিপ্রেক্ষিত বর্তমান সমাজ, নামাজ ইসলামের দ্বিতীয় স্তম্ভ। ঈমান আনার পর আল্লাহর আনুগত্যের রশি গলায় ঝুলানো হলো কি না তার প্রথম পরীক্ষা হয়ে যায় নামাজের মাধ্যমে।

আজান হওয়ার সাথে সাথে কালবিলম্ব না করে ঈমান আনয়নকারী ব্যক্তি যখন জামায়াতের সাথে নামাজ আদায়ের জন্য মসজিদে গিয়ে নামাজে শামিল হয়।

তখন বোঝা যায়, কালেমাপড়ুয়া ব্যক্তিটি আল্লাহর আনুগত্য তথা ইসলামের যাবতীয় অনুশাসন মেনে চলছে। আল্লাহর পরীক্ষায় সেই উত্তীর্ণ।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ