বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

‘আদর্শবাদী রাজনীতি চর্চায় যারা হতবাক তারাই মূলত পশ্চাৎপদ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, ক্যাম্পাসে আদর্শবাদী রাজনীতি চর্চায় যারা হতবাক হয় তারাই মূলত প্রতিক্রিয়াশীল ও পশ্চাৎপদ। আদর্শবান মানুষ ধর্মকে তার প্রাত্যহিক জীবনে অনুশীলন করে।

তারা বলেন, ইসলাম একটি আদর্শিক জীবন ব্যবস্থা; যা থেকে রাজনীতিকে বিচ্ছিন্ন করে ভাবার কোন সুযোগ নেই। ইসলাম তার আদর্শিক সৌন্দর্য্য ও ঐতিহ্য দিয়ে দেড় হাজার বছর বিশ্বজুড়ে শাসন করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে অংশ নেয়ার সুযোগ চেয়ে ক্যাম্পাসে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের (ইশা) মিছিল নিয়ে প্রশ্ন তোলার প্রেক্ষিতে শুক্রবার এক বিবৃতিতে এসব কথা বলেন নেতৃবৃন্দ।

তারা বলেন, ইসলামী রাজনীতিকে বিরুদ্ধবাদীরা যেভাবে চিত্রায়িত করে তা সত্যের অপলাপ। মূলত; ইসলামী রাজনীতি সাম্য, সৌহার্দ্য, ভ্রাতৃত্ব, পরমত সহিঞ্চুতা, নারী ও সংখ্যালঘুদের নিরাপত্তা ও মর্যাদা প্রতিষ্ঠার নিশ্চয়তা দেয় যা হাজার বছরের ইতিহাস দ্বারা প্রমাণিত।

ইশা ছাত্র আন্দোলন ইসলামের এই মূলনীতিকে ধারণ করে স্বাধীনতার মূল চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠার জন্য নিয়মতান্ত্রিক ভাবে গঠনমূলক, ছাত্র বান্ধব রাজনীতির চর্চা করছে।

বামজোটের উদ্দেশ্যে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি, ছাত্র নেতা ঢাবি শিক্ষার্থী শেখ ফজলুল করীম মারুফ বলেন, আসুন ক্যাম্পাসে বিভেদ বিভক্তি নয় বরং সবার অংশগ্রহণমূলক সৌহার্দ্যপূর্ণ রাজনীতির পরিবেশ তৈরি করি।

বিবৃতিতে ডাকসু নির্বাচনে অংশ গ্রহণের সিদ্ধান্ত পূণর্ব্যক্ত করে বলা হয়, ইশা ছাত্র আন্দোলন ডাকসু নির্বাচনে পূর্ণাঙ্গ প্যানেলে নির্বাচন করতে প্রস্তুত। গণমূখী ও সার্বজনীন সংগঠন হিসেবে প্যানেলে নারী ও সংখ্যালঘুদেরও প্রতিনিধিত্ব থাকবে।

আমরা ঢাবি কর্তৃপক্ষকে আবারো বলছি, সকল ছাত্র সংগঠনের অংশ গ্রহণে ডাকসু নির্বাচন হতে হবে। অন্যথায় এই ডাকসু নির্বাচন সাধারণ শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ