বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

যুক্তরাষ্ট্রে মুসলিমদের ওপর হামলার পরিকল্পনায় গ্রেফতার ৪

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি মুসলিম সম্প্রদায়কে লক্ষ্য করে বোমা হামলার ষড়যন্ত্রের খবর পাওয়া গেছে। পুলিশ এ অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলেন, এনড্রিও(১৮), ভিনসেন্ট(১৯), ব্রায়ান(২০)। এদের মধ্যে একজন কিশোর। তার নাম জানা যায়নি। খবর বিবিসির।

পুলিশ জানায়, অভিযুক্তরা ঘরে তৈরি বোমা ব্যবহার করে স্থানীয় ইসলামবার্গে হামলার পরিকল্পনা করছিল। স্কুল পড়ুয়া ছাত্রের মাধ্যমে এই সম্ভাব্য হামলা সম্পর্কে জানতে পারে পুলিশ।

জানা যায়, আটক হওয়াদের মধ্যে অন্তত তিন জন স্কাউট সদস্য। তাদের বুধবার আদালতে হাজির করা হবে। সবার বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

তারা গ্রিস ভিত্তিক একটি উগ্রপন্থী গ্রুপের সদস্য বলেও জানিয়েছে পুলিশ। হামলার উদ্দেশ্যে তিনটি ঘরে তৈরি বোমা ছিল তাদের কাছে।

ইসলামবার্গ সম্প্রদায় পাহাড়ের পাশেই বিংহামটনে থাকে। মূলত আফ্রিকান আমেরিকানরা সেখানে বসতি গড়েছে। তারা খুবই শান্তিপ্রিয় গোষ্ঠী। তবে অনেকের ধারণা সেখানে ইসলামি জঙ্গিবাদ বিস্তার করতে পারে। এখান থেকেই তাদের টার্গেট করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এর আগেও ২০০৭ সালে রবার্ট ডগরাট নামে টেনেসির এক বাসিন্দা ইসলামবার্গে একটি মসজিদ আগুনে জ্বালিয়ে দেওয়ার পরিকল্পনা করেছিল। তাকে দোষী সাব্যস্ত করে জেল দেওয়া হয়।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ