শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


ভারতের রাজস্থানে সোয়াইন ফ্লুতে ১৭ দিনে ৪০ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নতুন বছরের ১৭ দিনে ভারতের রাজস্থানে সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে অন্তত ৪০ জনের মৃত্যু হয়েছে। আল জাজিরার বরাতে এ তথ্য জানা গেছে।

আল জাজিরার প্রতিবেদনটিতে আরো বলা হয়, এ সময়ের মধ্যে রাজ্যটির অন্তত এক হাজার মানুষকে সনাক্ত করা হয়েছে যারা এই প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত।

সোয়াইন ফ্লুর জন্য দায়ী এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস। এটি মানুষের মাধ্যমে ছড়ায়। গত বছর এই রোগে ভারতের অন্তত ১১০০ মানুষ মারা যান। আক্রান্ত হয়েছিলেন প্রায় ১৫ হাজার ভারতীয়।

গতকাল শুক্রবার (১৮ জানুয়ারি) রাজস্থান স্বাস্থ্য বিভাগ প্রকাশিত একটি বিবৃতিতে বলা হয়েছে, জানুয়ারি মাসের ১ থেকে ১৭ তারিখের মধ্যে রাজ্যের ৪০ জন সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া ১০৩৬ জনকে এই ভাইরাসে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। এ রোগে সবশেষ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) একজনের মৃত্যু হয়েছে বলেও জানা যায়।

নিহতদের মধ্যে ১৬ জনেই জোধপুর জেলার বাসিন্দা। এ জেলায় আক্রান্তের সংখ্যাও সবচেয়ে বেশি, মোট ২২৫ জন। ভারতের রাজধানী দিল্লিতেও চলতি মাসে সোয়াইন ফ্লুতে দুইজনের মৃত্যুর খবর এবং ১৬৮ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে বলে জানিয়েছে দেশটির ন্যাশনাল সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি)।

-এটি


সম্পর্কিত খবর